রাজনীতি

সরকারকে হটিয়ে দিতে হবে

নিজস্ব প্রতিনিধি, সিলেট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন হচ্ছে। কিন্তু প্রশ্ন করে দেখুন, দেশ কি আজ সত্যি স্বাধীন? বর্তমানে মানুষের কথা বলার স্বাধীনতাও নেই। তাই সবার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে দিতে হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে সিলেটের রেজিস্ট্রার মাঠে সিলেট মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশ ও গণসংগীত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহবায়ক ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

মির্জা ফখরুল বলেন, আমার স্বপ্ন ছিল গণতান্ত্রিক বাংলাদেশ দেখব, মুক্ত বাংলাদেশ দেখব, আমার কথাগুলো বলতে পারব, যারা লিখতে চায় লিখতে পারবে, দারিদ্র্য দুর হবে, অধিকার প্রতিষ্ঠিত হবে। স্বাধীনতার ৫০ বছর পরেও সে স্বপ্ন বাস্তবায়িত হয়নি।

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম উচ্চারণ করা হয়নি। তাজউদ্দিন আহমদের কথাও পর্যন্ত উচ্চারণ করা হয়নি। এমন কি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানীকে আড়ালে রেখেছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। তারা প্রতিশ্রুতি দিয়েছিল, দেশের মানুষকে ১০ টাকায় চাল খাওয়াবে, কিন্তু এখন চালের দাম ৭০ টাকা। দেশে দারিদ্র্যের সংখ্যা বাড়ছে। মানুষ রাস্তায় পড়ে থাকে। কিছু মানুষ বড়লোক হচ্ছে। বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে। চতুর্দিকে কেবল দুর্নীতি আর দুর্নীতি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মালদ্বীপ থেকে সেনা সরাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে সব সেনা প্রত্যাহার করে নিয...

অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা...

গরম কমলে আন্দোলনে নামব

নিজস্ব প্রতিবেদক : গরম কমলে আমরা আরো বড় আকারে আন্দোলনে নামব।...

সড়কে প্রাণ গেল ২ জনের

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা