রাজনীতি

করোনার সঠিক তথ্য গোপনের চেষ্টা হচ্ছে: মান্না

নিজস্ব প্রতিবেদক: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনা বিস্তার রোধে নিয়মিত সঠিক তথ্যের প্রয়োজন। কিন্তু অবাধ তথ্য প্রবাহ বন্ধ করার নির্দেশনা প্রমাণ করে সরকার করোনার সঠিক তথ্য গোপন রাখার চেষ্টা করছে। করোনা মোকাবেলায় সরকারের সদিচ্ছা নেই।

তিনি বলেন. ঢাকা জেলার হাসপাতালগুলোর করোনা রোগীদের তথ্য গণমাধ্যমকে না দেওয়ার যে নির্দেশনা দিয়েছেন সিভিল সার্জন, তা দেখে আমি অবাক হয়েছি।

শুক্রবার (৯ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা। তিনি বলেন, করোনা প্রতিরোধে নিজেদের ব্যর্থতা আড়াল করতে শুরু থেকেই এ চেষ্টা করে আসছে সরকার। আমি এই অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসঙ্গে সারাদেশের করোনা সংক্রমণ এবং মৃত্যুর সঠিক তথ্য সংগ্রহ ও প্রচারে সব ধরনের বাধা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক আরও বলেন, মানুষের জীবন-মৃত্যু নিয়ে সরকারের উদাসীনতায় আজকের এ পরিস্থিতি তৈরি করেছে। রিপোর্টার্স উইদাউট বর্ডার কয়েক দিন আগে বাংলাদেশে সংবাদ সংগ্রহ এবং প্রচারে বাধার যে তথ্য প্রকাশ করেছে, সরকারের এই সিদ্ধান্তে তা আবার প্রমাণিত হলো। আর এসব কারণেই মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান দিন দিন নিচে নামতে নামতে ১৮০টি দেশের মধ্যে ১৫২তে এসে পৌঁছেছে।

মান্না বলেন, এই অবৈধ, দখলদার, স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকলে করোনা সংকট মোকাবিলা করা কোনোভাবেই সম্ভব নয়। এ কারণে দেশের মানুষের জীবন বাঁচাতে, দেশকে বাঁচাতে এই মুহূর্তে সরকারকে অপসারণ করে আপদকালীন সময়ের জন্য একটি অন্তর্বর্তীকালীন জাতীয় ঐক্যমত্যের সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার (৮ জুলাই) ঢাকা জেলা সিভিল সার্জনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিরাজমান কোভিড-১৯ মহামারিকালীন পরিস্থিতিতে সিভিল সার্জন ব্যতীত অন্য কাউকে টিভি চ্যানেল কিংবা কোনো প্রকার প্রিন্ট মিডিয়ার নিকট স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মকাণ্ড অথবা রাগে ও রোগীদের সম্পর্কে কোনো ধরনের তথ্য আদান-প্রদান বা মন্তব্য না দেওয়ার জন্য অনুরাধে করা যাচ্ছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

সম্পর্ক ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও...

সজনে পাতার গুণাগুণ

লাইফস্টাইল ডেস্ক: অলৌকিক গাছ নামে...

ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ব্যাটারিচালিত রিকশা যেন চলতে না পার...

ইন্দোনেশিয়ায় ভারী বৃষ্টি ও বন্যায় নিহত ৫৮ 

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ায় ভ...

নির্বাচন ফেলে সামনে তাকাতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা