রাজনীতি

ফিলিস্তিনকে ওষুধ ও চিকিৎসা সামগ্রী দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক: জায়নবাদী ইসরাইলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য ‘ঔষধপত্র ও চিকিৎসা সামগ্রী’ দিয়েছে বিএনপি।

বুধবার (২৬ মে) বিকালে বারিধারার দূতাবাসে গিয়ে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এই ঔষধপত্র ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, আমরা জানেন যে, আজকে আমরা এসেছিলাম প্যালেস্টাইনের জনগনের উপরে যে অন্যায় আক্রমণ করা হয়েছে এবং শিশু নারীসহ প্রায় ২‘শ উপরে মানুষকে হত্যা করা হয়েছে, অসংখ্য মানুষকে আহত করা হয়েছে। তাদের অনেক বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে, স্কুল-হাসপাতাল ধ্বংস হয়ে গেছে। আমরা (বিএনপি) এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি প্রথম থেকেই।

তিনি বলেন, আমরা প্যালেস্টাইনের প্রেসিডেন্ট আবু আব্বাস সাহেবকে চিঠি দিয়েছিলাম এবং ফিলিস্তিনিদের সাথে আমাদের একাত্মতা ঘোষণা করেছি। আজকে আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজকে কিছু ঔষধপত্র ও চিকিৎসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি যা সামান্য হলেও তাদের যে সংগ্রাম, সেই সংগ্রামে তাদের সাহায্য করবে।

মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দূঃখের সঙ্গে লক্ষ্য করেছি যে, প্যালেস্টাইনের এই সংগ্রাম ও যুদ্ধের সময়ে তারা একটি ন্যায়সঙ্গত লড়াই করছে তাদের নিজস্ব ভূমির জন্যে। ঠিক সেই সময়ে দূঃখজনকভাবে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাসপোর্টের উপর থেকে যে ‘ইজরাইল’ শব্দ তুলে নেয়াতে আমরা অত্যন্ত দূঃখবোধ করেছি। আমরা ক্ষোভ প্রকাশ করেছি। তাদের এই যুদ্ধের সময়ে সংগ্রামের সময়ে যখন গোটা পৃথিবী দাঁড়াচ্ছে সেই সময়ে এটা খুব একটা ভালো কাজ হয়নি বলে আমরা মনে করি।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান এই সহযোগিতা ধন্যবাদ জ্ঞাপন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার (খালেদা জিয়া) আশু আরোগ্য কামনা করেন।

রাষ্ট্রদূত বলেন, আমাদের ফিলিস্তিনী জনগণ আপনাদের এই সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগনের শুভ কামনা করি। একই সঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি।
ওষুধ ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সাননিউজ/টিএস/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

সোনার দাম আরও ৩১৫ টাকা কমলো 

নিজস্ব প্রতিবেদক: চলতি মাসে টানা পঞ্চমবারের মতো সোনার দাম কম...

গরমে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী  

নোয়াখালী প্রতিনিধি: প্রচন্ড গরমের...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কৃষকের আঙিনায় ভুট্টার সোনা রাঙা হাসি

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ত...

বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো 

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা