ছবি-সংগৃহীত
আন্তর্জাতিক

নিউইয়র্কে বাংলাদেশি রেস্তোরাঁয় বন্দুক হামলা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বৈশাখী নামের একটি বাংলাদেশি রেস্তোরাঁয় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে ওই রেস্তোরাঁর একজন কর্মী আহত হয়েছেন।

আরও পড়ুন : ফের শপথ নিলেন এরদোগান

স্থানীয় সময় শনিবার (৩ জুন) বিকেলে কুইন্সের অ্যাস্টেরিয়াতে অবস্থিত রেস্তোরাঁটিতে অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালান বন্দুকধারী এক ব্যক্তি।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রেস্তোরাঁটিতে লাল হুডি ও কালো মাস্ক পরা এক বন্দুকধারী ঢুকে পড়েন। তাকে দেখে ভেতরে থাকা লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। এর কয়েক মুহূর্ত পরেই গুলি ছোড়েন বন্দুকধারী ওই ব্যক্তি।

ফুটেজে আরও দেখা যায়, ভেতরে থাকা একটি শিশুকে দ্রুত নিরাপদ স্থানে নিয়ে যান এক নারী। বন্দুকধারীর ছোড়া একটি গুলি রেস্তোরাঁটির কাঁচে লাগে। এরপর কাউন্টারের পেছনে দৌড়ে গিয়ে সেখানকার এক কর্মচারীকে লক্ষ্য করে গুলি চালান হামলাকারী।

আরও পড়ুন : মাছ ধরতে গিয়ে ৪ শিশুর মৃত্যু

রেস্তোরাঁর মালিক আবু তাহের বলেন, ‘প্রথম দিকে সে ওই দিকে গুলি চালায়। আমাদের এখানে রেস্তোরাঁর ভেতরে অনেক কাস্টমার ছিল। পরে আমার কাউন্টারের পেছনে গিয়ে তৃতীয় গুলি করে আমার এক কর্মচারীকে।’

তাহের বলেন, মুখোশ পরিহিত ও লাল হুডসহ সোয়েটশার্ট পরা বন্দুকধারী তিনটি গুলি চালায় এবং এক পর্যায়ে কাউন্টারের পেছনে চলে যায়। তাহের বলেন, ‘সে (বন্দুকধারী) কিছু বলেনি। সে এসেই গুলি করে পালিয়ে যায়।’

তিনি বলেন, বন্দুক হামলার পর একজন কর্মচারীর উরুর ওপরের দিকে বুলেট আঘাত করে।

খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে আসে পুলিশ। গুলিবিদ্ধ ৩৫ বছর বয়সী যুবককে স্থানীয় এলমহার্স্ট হাসপাতালে পাঠানো হয়। এরই মধ্যে ঘটনার তদন্তে নেমেছে নিউ ইয়র্ক পুলিশের গোয়েন্দারা।

আরও পড়ুন : ভারতে ট্রেন দুর্ঘটনা, মর্মাহত বাইডেন

পুলিশ বলছে, হামলার পরপরই বন্দুকধারী দৌড়ে পালিয়ে গেছে। যদিও হামলার উদ্দেশ্য জানতে এখনও তদন্ত করা হচ্ছে, তবে সূত্র বলছে, গত সপ্তাহের শুরুতে ওই বন্দুকধারী দোকানের একজন কর্মচারীর সাথে তর্ক করেছিল।

বন্দুক হামলার পর ব্যবসা নিয়ে চিন্তিত রেস্তোরাঁর মালিক আবু তাহের। তিনি বলেন, ‘অবশ্যই (আমি) ভীত, আপনি জানেন। এটি একটি খুব ছোট ব্যবসা। নিউইয়র্ক সিটিতে ছোট ব্যবসা চালাতে আমি সত্যিই ভয় পাই। আসলে এটি নিরাপদ নয়। আমরা নিরাপদ নই। আমাদের জীবন নিরাপদ নয়।’

রেস্তোরাঁর এক কর্মচারী বলেন, গুলি চালানোর সময় তিনি রেস্তোরাঁর পেছনে কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দ শুনতে পান। প্রথমে তিনি প্রথমে বুঝতে পারেননি সেটা গুলি নাকি অন্যকিছু।

আরও পড়ুন : চীন-যুক্তরাষ্ট্র সংঘর্ষ ‘বিপর্যয়’ সৃষ্টি করবে

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, হামলার পর পালিয়ে যান হামলাকারী। তাকে আটক করা এখনো সম্ভব হয়নি। দ্রুত সময়ের মধ্যে হামলাকারীকে আটকের জন্য অভিযান চালাচ্ছেন তারা। সূত্র : নিউইয়র্ক পোস্ট, সিবিএস নিউজ।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা