আন্তর্জাতিক

বিজেপিকে হারাতে চান মমতা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কেন্দ্রীয় সরকারে ক্ষমতাসীন বিজেপিকে বিভিন্ন রাজ্যের নির্বাচনে হারাতে চান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। লক্ষ্যে আগামী বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভারতের গোয়া রাজ্য সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, শনিবার (২৩ অক্টোবর) তৃণমূল নেত্রী মমতা নিজেই টুইট বার্তায় এসব কথা জানিয়েছেন। মমতা লিখেছেন, আগামী ২৮ অক্টোবর প্রথম বার গোয়া সফরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। সব ব্যক্তি, সংগঠন এবং রাজনৈতিক দলের কাছে বিজেপি ও তাদের বিভাজনের নীতিকে পরাস্ত করার জন্য একজোট হওয়ার আহ্বান জানাচ্ছি। গত ১০ বছরে গোয়ার সাধারণ মানুষকে অনেক দুর্ভোগ সইতে হয়েছে।

খবরে আরও বলা হয়েছে, আরেক টুইটে মমতা বলেছেন, যৌথভাবে একটি নতুন সরকার গড়ে আমরা গোয়ায় নতুন ভোরের সূচনা করব। গোয়ার জনগণের সেই সরকার আমজনতার প্রত্যাশা পূরণে দায়বদ্ধ থাকবে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, গত মাসে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। এরপর কংগ্রেসসহ বিভিন্ন দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক রাজনৈতিক এবং অরাজনৈতিক ব্যক্তিত্ব।

ইতিমধ্যে গোয়ায় দপ্তরও খুলেছে তৃণমূল। গত শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে ফেলেইরোকে। এই আবহে আগামী বৃহস্পতিবার তৃণমূল নেত্রীর গোয়া যাত্রাকে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিপুল জয়ের পর অন্যান্য রাজ্যে নজর দিয়েছে তৃণমূল। সেই তালিকার প্রথম দিকে রয়েছে ত্রিপুরা এবং গোয়া। আগামী বছরের শুরুর দিকে গোয়ায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। আর ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা