আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় উম্মুক্ত মসজিদ দিবসের আয়োজন

আন্তর্জাতিক ডেস্ক : বহু ধর্মীয় পরিবেশে অমুসলিমদের ইসলামী সংস্কৃতির সঙ্গে পরিচিত করতে ও মসজিদের সঙ্গে সামাজিক সম্পর্ক বাড়াতে উন্মুক্ত মসজিদ দিবস আয়োজন করেছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার মসজিদ। আগামী ১৪ মার্চ সাপ্তাহিক ছুটির দিনে সবার জন্য মসজিদ উন্মুক্ত থাকবে। প্রতিবছরের মতো এবারও উন্মুক্ত মসজিদ দিবস পালনের উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়ার দি ইসলামিক কাউন্সিল অব ভিক্টোরিয়া (আইসিভি)।

এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে স্থানীয়রা পরিবার ও বন্ধুবান্ধবদের নিয়ে মসজিদ পরিদর্শন করতে পারবে। ভিক্টোরিয়া উন্মুক্ত দিবসে অস্ট্রেলিয়ার ভার্জিন ম্যারি মসজিদসহ অনেক মসজিদে দিবসটি উদযাপন করা হবে।

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে নানা মসজিদে নানা ধরনের আয়োজন থাকবে। খাবার পরিবেশন, শিশুদের আনন্দ-বিনোদনসহ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এ সময় দর্শনার্থীরা শহরের মসজিদগুলো ঘুরে ঘুরে দেখতে পারবে।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্যে সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে ২০১৭ সাল থেকে প্রতিবছর উন্মুক্ত মসজিদ দিবস পালন করে আসছে দেশটির মুসলিম সংগঠন দি ইসলামিক কাউন্সিল অব ভিক্টোরিয়া (আইসিভি)। স্থানীয় মসজিদে আগমনের সুযোগে ভিন্ন ধর্মের অনুসারীরা ইসলাম ধর্ম ও মুসলিম সংস্কৃতি সম্পর্কে জানার সুযোগ পায়। বিচিত্র সাংস্কৃতিক পরিবেশে ইসলাম ধর্মের সঙ্গে সবাইকে পরিচিত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সংস্কৃতি ও ধর্মীয় দিক থেকে ভিক্টোরিয়া অত্যন্ত বৈচিত্র্যপূর্ণ একটি অঙ্গরাজ্য। এখানে এক শর বেশি বিভিন্ন জনগোষ্ঠী বসবাস করে। আনুমানিক দুই লাখের বেশি মুসলিম অঙ্গরাজ্যটিতে বাস করেন। সূত্র : স্টার উইকলি।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা