স্বাস্থ্য

একদিনের ব্যবধানে আবারও মৃত্যুশূন্য বরিশাল বিভাগ

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বরিশাল বিভাগের ছয় জেলায় নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা নিয়ে মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৪৪৮ জনে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, ওই ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন চার হাজার ৪৩৯ জন। আর মৃত্যুশূন্য ছিল বিভাগ। যদিও তার আগের দিন (৯ আগস্ট) দুইজন মৃত্যুবরণ করেন। তার আগের দুইদিন (৭ ও ৮ আগস্ট) কেউ মারা যাননি। অর্থাৎ একদিনের ব্যবধানে আবার মৃত্যুশূন্য হলো বরিশাল বিভাগ।

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হন গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেদিন থেকে শনিবার পর্যন্ত ১৫৫ দিনে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বরিশাল জেলায় দুই হাজার ৬৯৩ জন, পটুয়াখালীতে এক হাজার ১২২ জন, ভোলায় ৫৮২ জন, পিরোজপুরে ৭৯৯ জন, বরগুনায় ৭২৩ জন ও ঝালকাঠিতে ৫২৯ জন।

মৃত্যু হওয়া করোনা পজিটিভ ১২৬ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ৪৭ জন, পটুয়াখালীতে ৩৪ জন, ঝালকাঠিতে ১২ জন, বরগুনায় ১৪ জন, পিরোজপুরে ১৩ জন ও ভোলায় ছয়জন রয়েছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২৯ হাজার ৯৪৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২৩ হাজার ৯৩১ জনকে। ইতোমধ্যেই ২১ হাজার ৩৭৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ছয় হাজার ৩৭০ জন রয়েছেন। এ পর্যন্ত চার হাজার ৬৫৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা দুই হাজার ২০৮ জন। এরই মধ্যে এক হাজার ৭৪০ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্ট...

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি : রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা