ছবি: সংগৃহীত
স্বাস্থ্য

প্রাণহানিতে শীর্ষে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। এ সময় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পৌনে চারশো মানুষ।

আরও পড়ুন : রোজায় পণ্যের দাম বাড়ালে ব্যবস্থা

বুধবার (১৫ মার্চ) সকালে ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় ৬৪ জন বেড়ে সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭৭ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ লাখ ১৩ হাজার ৩০৭ জনে।

এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ১৯৯ জন। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ১৭ লাখ ৬১ হাজার ৩৪৫ জনে।

আরও পড়ুন : গুলিস্তানে বিস্ফোরণে আরও এক মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৬ জন। এতে মহামারির শুরু থেকে দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ৩ কোটি ৬ লাখ ৫০ হাজার ৩৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৩৪ হাজার ১২১ জন ।

এদিকে প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৯৪৩ জন এবং মারা গেছেন ১১৩ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ১০ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৪৯ হাজার ২৫৩ জন মারা গেছেন।

আরও পড়ুন : চেষ্টা করছি সব পক্ষকে শোনার

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫২৬ জন এবং মারা গেছেন ৪৪ জন। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৪ লাখ ৪২ হাজার ৮৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৬৬৪ জনের।

একই সময়ে ফ্রান্সে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯৩৭ জন এবং মারা গেছেন ২৭ জন।

আরও পড়ুন : চীন বাংলাদেশের বিশ্বস্ত অংশীদার

গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১১ জন এবং মারা গেছেন ৪৭ জন। এতে মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৩৬ হাজার ৯৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭৩ হাজার ২৭৩ জন মারা গেছেন।

এ সময় পোল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৮৩ জন এবং মারা গেছেন ১৬ জন।

আরও পড়ুন : ঘূর্ণিঝড় ফ্রেডির আঘাতে নিহত ১১০

এছাড়া গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৫ জন এবং মারা গেছেন ২৮ জন। করোনা মহামারির শুরু থেকে ভূখণ্ডটিতে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৮৭ হাজার ২৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৮ হাজার ৫৭৭ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা