স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্য

তেলের মূল্যবৃদ্ধির নেপথ্যে যুদ্ধ

সান নিউজ ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণেই দেশে জ্বালানি তেলের দাম বেড়েছে। তিনি বলেন, জ্বালানি তেলের দাম কেবল বাংলাদেশ নয়, পৃথিবীর প্রায় সব দেশেই বেড়েছে। অন্য কোনও অভ্যন্তরীণ কারণে এই দাম বাড়েনি। বেড়েছে একমাত্র যুদ্ধের প্রভাবে। যদিও জ্বালানি তেলের এই মূল্যবৃদ্ধি নিয়ে বিরোধী দলের লোকজন মিথ্যাচার করছেন।

আরও পড়ুন: গণতান্ত্রিক সরকার রাষ্ট্র চালাচ্ছে

বুধবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর একটি হোটেলে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার ইচ্ছে করে জ্বালানি তেলের দাম বাড়ায়নি। অনেক বেশি দামে তেল কেনা হয়েছে। তাছাড়া সামনের দিনগুলোতে যাতে দেশে তেলের সংকট না হয়, ঠিকঠাক মতো যেন সবাই তেল পায়- সেজন্যই দাম বাড়ানো হয়েছে।

জাহিদ মালেক বলেন, সরকার পরিকল্পিতভাবে এলাকাভিত্তিক লোডশেডিং দিচ্ছে। অচিরেই এই লোডশেডিংয়ের সমস্যা কেটে যাবে। আর তেলের দামও সবসময় একরকম বাড়তি থাকবে না। বিশ্ববাজারে দাম কমলে দেশেও জ্বালানি তেলের দাম কমানো হবে। প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে, স্বাস্থ্যসেবা এগিয়ে যাচ্ছে। দেশে খাদ্যের কোনও অভাব নেই। হাসপাতালগুলোতে চিকিৎসা কার্যক্রম ঠিকঠাক মতোই চলছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রতি সরকারের ভালোবাসা থাকলেই কেবল দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। একসময় দেশের গ্রামেগঞ্জে রাস্তাঘাট ঠিক ছিল না। বিদ্যুতের আলো ছিল না। চিকিৎসার অবস্থা খুব খারাপ ছিল। এখন মানুষ বিদ্যুৎ পাচ্ছে। রাস্তাঘাটের ব্যাপক উন্নতি হয়েছে। মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। ইউনিয়ন পর্যায়েও কমিউনিটি ক্লিনিক রয়েছে। উপজেলা পর্যায়ে হাসপাতাল রয়েছে। চিকিৎসাখাতে পর্যাপ্ত চিকিৎসকসহ ওষুধের কোনও সংকট নেই।

আরও পড়ুন: বিশ্ববাজারে কমেছে শস্যের দাম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডব্লিউএইচও বাংলাদেশ প্রতিনিধি ড. বার্দান জাং রানা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম প্রমুখ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

সফর শেষে দেশে ফিরলেন ড. শিরীন

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৪৮তম আইপিই...

নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

গণপিটুনিতে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কাপ...

মাংসের বাজারে মিলছে না স্বস্তি

নিজস্ব প্রতিবেদক: রোজার শুরু থেকেই গরু, মুরগি, খাসিসহ সব ধরন...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা