ছবি-সংগৃহীত
বিনোদন

‘জ্বীন’ দেখলেই লাখ টাকা পুরষ্কার!

বিনোদন ডেস্ক : সিনেমা দেখে লাখ টাকা পুরষ্কার! ভাবা যায়? হ্যা! এমনই এক চাঞ্চল্যকর ঘোষণা দিয়েছে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। আসন্ন ঈদ-উল-ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ভৌতিক ধাঁচের চলচ্চিত্র “জ্বীন”। পুজা চেরি অভিনীত এই “জ্বীন” সিনেমা কোনো দর্শক যদি একা একা দেখতে পারে, তাহলে তাকে এক লাখ টাকা পুরষ্কার দেওয়া হবে।

তবে লাখ টাকা জেতার জন্য বেশ কিছু শর্তও মানতে হবে। যেমন, একটি প্রেক্ষাগৃহে সম্পূর্ণ একা বসে পুরো ছবিটি দেখতে হবে; যদি পুরোটা না দেখতে পারেন, তাহলে হল ও অ্যাম্বুলেন্সের (যেটি দুর্ঘটনার আশঙ্কায় জরুরি প্রয়োজনে রাখা হবে) ভাড়া দিতে হবে ওই দর্শককে!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাজ মাল্টিমিডিয়া এই অভিনব ঘোষণা দেয়। যা চারদিকে সাড়া ফেলে দিয়েছে। তবে অনেকে একে “জ্বীন” সিনেমার প্রচারণার অংশ ও কৌশল বলেও মন্তব্য করছেন। তবে রোববার (৯ এপ্রিল) পৃথক এক ফেসবুক পোস্টে জাজ মাল্টিমিডিয়া জানায়, এটা মোটেও প্রচারণার কৌশল না।

বুধবারের (১২ এপ্রিল) মধ্যে এক লাখ টাকা পুরস্কার জেতার প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানাবে প্রযোজনা সংস্থাটি।

এমন ব্যতিক্রমী চিন্তা মাথায় আসা প্রসঙ্গে জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘‘৮ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এক ওয়ার্কশপে উপস্থিত ছিলাম। ছাত্রদের সঙ্গে আলোচনা হলো। সেখানে সব ছাত্রের উদ্দেশে ঘোষণা দেওয়া হয়, কেউ একা একটি হলে বসে ‘জ্বীন' সিনেমাটি সম্পূর্ণ দেখতে পারলে তাকে ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। কেউ রাজি হয়নি। সেখান থেকে বেরিয়েই সেই চ্যালেঞ্জটি সব দর্শকের উদ্দেশে ছুঁড়ে দিলাম।''

চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও দর্শকদের সতর্ক করতেও ভুলেননি আব্দুল আজিজ। “জ্বীন” সিনেমার প্রযোজক-পরিবেশক বলেন, ভয়ের কারণে কোনো দুর্ঘটনা ঘটলে জাজ মাল্টিমিডিয়া বা হল কর্তৃপক্ষ দায়ী নয়।

অভূতপূর্ব এ ঘোষণার পর দর্শকদের সাড়া দেখে জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে বলা হয়, “এত মানুষ একা সিনেমা দেখতে চাইবে, এটা ছিল আমাদের কল্পনার বাহিরে। আরেকবার প্রমাণ হয়ে গেল, আমরা সাহসী জাতি, আমরা বীরের জাতি।”

পুরস্কারের প্রসঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানটি জানায়, “টাকার মায়া আমাদেরও আছে। আমাদের বিশ্বাস ছিল, কেউ একা একটি সিনেমা হলে বসে সম্পূর্ণ সিনেমাটি দেখতে পারবে না। সেই জন্যই ১ লাখ টাকা বলেছি। ভেবেছিলাম কিছু মানুষ দেখতে চাইবে, আর তাদের ডেকে সিনেমাটি একা দেখার ব্যবস্থা করব। কিন্তু এখন দেখতে চাচ্ছে ৬০ হাজার মানুষ! যার মধ্যে আমাদের ঘরের (জাজ) অনেক নায়ক-নায়িকা যেমন আছেন, তেমনি আছেন আমার (আব্দুল আজিজ) বাসার সদস্যরা।”

জাজের পক্ষ থেকে বলা হয়েছে, পুরো বাছাই প্রক্রিয়াটি সম্পন্ন হবে একদম নিরপেক্ষতা বজায় রেখে। কীভাবে বাছাই করা হবে তার ওপর কাজ করছে জাজের আইটি টিম। আগামী দুই দিনের মধ্যে পুরো প্রক্রিয়াটি প্রকাশ্যে আসবে বলেও ঘোষণা করে প্রযোজনা সংস্থাটি।

ভৌতিক ধাঁচের “জ্বীন” সিনেমাটি নির্মাণ করেছেন নাদের চৌধুরী। এতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল ও চিত্রনায়িকা পূজা চেরী। দেখা যাবে রোশান-মুন জুটিকেও।

সিনেমার গল্পের বিষয়ে পরিচালক নাদের চৌধুরী বলেন, “ইসলাম ধর্মে যে জিন-পরীর সম্পর্কে বলা আছে সেটিই মূলত উঠে আসবে এর গল্পে। ছবিটি তৈরি হয়েছে গ্রামীণ আবহে, যেখানে জিনকে কেন্দ্র করে অতিপ্রাকৃত ঘটনা তুলে ধরা হবে। এই ধরনের ছবি আমাদের এখানে আর হয়নি।”

এদিকে সিনেমাটি নিয়ে রোমাঞ্চিত পূজা চেরী। অভিনেত্রী বলেন, “ছবিটির নাম থেকেই স্পষ্ট এটি আলাদা কনসেপ্টের গল্প। দর্শকরা যার রেশ দেখতে পেয়েছেন আমাদের মোশন পোস্টার থেকে। এটি দেখে আমি নিজেও ভড়কে গিয়েছি। আশা করছি ভালো এবং নতুন কিছু হবে।”

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

পানামা খাল নির্মাণ শুরু

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা