গলুই সিনেমায় শাকিব খান
বিনোদন

শেকড়কে না জানলে জাতির উন্নয়ন অসম্ভব

সান নিউজ ডেস্ক : এবার ঈদে সরকারি অনুদানে নির্মিত সুপারস্টার শাকিব খান অভিনীত ছবি গলুই মুক্তি পেতে যাচ্ছে। বহুল আলোচিত এ সিনেমাটি নিয়ে সংশ্লিষ্টদের প্রত্যাশাও আকাশচুম্বী! শাকিব খান নিজেও মনে করেন, ঈদে গলুই-তে মেতে থাকবেন দর্শক।

আরও পড়ুন: ইসরায়েলে গুলিতে নিহত ২

তাই দর্শকের ঈদের সময় শুধু একা নয়, পরিবার নিয়ে সিনেমা হলে গিয়ে গলুই দেখার আমন্ত্রণ জানালেন ঢাকাই ছবির এই কিং খান।

এদিকে শাকিব খান বর্তমানে রয়েছেন যুক্তরাষ্ট্রে। দেশ থেকে দূরে থাকলেও সিনেমার প্রচারে চুপ থাকলেন না নায়ক। দীর্ঘ একটি স্ট্যাটাসে গলুই নিয়ে অনেক কথা বলেছেন। জানিয়েছেন, কেন তিনি এই সিনেমায় কাজ করেছেন।

শাকিব লিখেছেন, বিশ্বায়ন আর প্রযুক্তির প্রভাবে অনেকটাই বিলুপ্তির পথে আমাদের গ্রাম বাংলার সংস্কৃতি। ফলে নতুন প্রজন্ম নিজেদের সংস্কৃতি ভুলতে বসেছে। আমি মনে করি, শেকড়কে না জানলে সামগ্রিকভাবে জাতির উন্নয়ন অসম্ভব। এ জন্যই বোধহয় বিজ্ঞজনরা বলেন, সংস্কৃতি হচ্ছে জীবনের দর্পণ। সংস্কৃতি প্রতিটি ব্যক্তি, জাতি ও দেশের প্রকৃত পরিচয় বহন করে।

গলুই সিনেমায় বাংলার হারানো ঐতিহ্য তুলে ধরা হয়েছে জানিয়ে শাকিব লেখেন, ঈদে মুক্তি পেতে যাওয়া আমার নতুন সিনেমা গলুই তে শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে। ছিল হারিয়ে যেতে বসা লোক ঐতিহ্য আর সংস্কৃতিকে সিনেমায় তুলে ধরার আপ্রাণ চেষ্টা। গলুই একটি চমৎকার মৌলিক গল্প ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো সিনেমা। পিরিওডিক্যাল রোমান্টিক গল্প সহজ সরলভাবে উঠে এসেছে এই সিনেমায়। এতে আছে প্রতিটি বাঙালির শেকড়ের গল্প, আরও আছে নৌকা বাইচের মতো প্রায় বিলীন হতে যাওয়া হারানো ঐতিহ্য।

মূলত দায়বদ্ধতা থেকেই সিনেমাটি করেছেন শাকিব। তিনি লিখেছেন, সবদিক বিবেচনায় নিজের দায়বদ্ধতা থেকে এই কাজটি করেছি। সরকারি অনুদানে এটি আমার অভিনীত প্রথম সিনেমা। সরকারি অনুদানের ছবি হলেও এটিকে পুরোপুরি মূলধারার বাণিজ্যিক সিনেমা। পরিচালক, প্রযোজকসহ সিনেমা সংশ্লিষ্ট সবাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। আশা করছি, সব শ্রেণির দর্শক ছবিটির সঙ্গে থাকবেন।

আরও পড়ুন: শতভাগ উৎসব ভাতা নিয়ে সিদ্ধান্ত হয়নি

গলুই এর টিজার প্রকাশের পর দেশ-বিদেশের অগণিত মানুষের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছেন শাকিব। এতে অভিভূত কিং খান। সবার উদ্দেশ্যে বললেন, আসছে ঈদে বাবা-মা, ভাই-বোন, বন্ধু, আত্মীয়স্বজন, পরিবার-পরিজন সবাইকে নিয়ে সিনেমা হলে গিয়ে গলুই দেখার আমন্ত্রণ জানাই। আমার বিশ্বাস আপনারা অভিভূত হবেন।

প্রসঙ্গত, গলুই সিনেমায় শাকিবের বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করেছেন পূজা চেরি। এছাড়াও আছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী, আলী রাজ প্রমুখ। সিনেমাটির সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

সত্যের পথে অবিচল থাকার আহ্বান মুক্তাধর

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

সফর শেষে দেশে ফিরলেন ড. শিরীন

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৪৮তম আইপিই...

নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা