বিনোদন

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে নির্মিত সিনেমার মুক্তি শুক্রবার

বিনোদন ডেস্ক:

রাজনৈতিক জীবনে বিভিন্ন সময়ে নানা উক্তি করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার ভাষণে অনুপ্রাণিত করেছেন বাঙালি জাতিকে। তার কথা বা উক্তি যেমন থাকত সাহস, বিপ্লবী চেতনা তেমনি থাকতো মার্জিত, বুদ্ধিদীপ্ত, রসবোধে সমৃদ্ধ। এছাড়া তার কথায় পাওয়া যায় ছন্দ ও সাহিত্যের আমেজ। তাইতো নিউজউইক ম্যাগাজিন তাকে রাজনীতির কবি হিসেবে স্বীকৃতি দেয়।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এক ঐতিহাসিক ভাষণ। এই ভাষণে তিনি বাঙালি জাতিকে স্বাধীনতা সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান। যা পরবর্তীতে ১২টি ভাষায় অনুবাদ করা হয়। এরপর ২০১৭ সালের ৩০ শে অক্টোবর ইউনেস্কো এই ভাষণকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়।

এরকমই বঙ্গবন্ধুর একটি বিশেষ উক্তিকে উপজীব্য করে এবার নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চল যাই’। শুক্রবার (৬ মার্চ) বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে ছবিটি মুক্তি পাচ্ছে।

এই চলচ্চিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, তাসনুভা তিশা, লুসি তৃপ্তি গোমেজ, হুমায়রা হিমু, সাব্বির হাসান, হৃতিকা ইসলাম, নাভিদ মুনতাসির, শিশুশিল্পী শরীফুলসহ অনেকে।

খালিদ মাহবুব তূর্যর গল্প ও চিত্রনাট্যে ‘চল যাই’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন মাসুমা রহমান তানি। এন ইনিশিয়েটিভ মাল্টিমিডিয়া নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন রাসেল মাহমুদ।

এই প্রসঙ্গে মাসুমা রহমান তানি বলেন, ‘কয়েকজন তরুণ-তরুণীর দিশা খুঁজে পাওয়ার গল্প ‘চল যাই’। সেই গল্পে নিবিড়ভাবে এসেছে মুক্তিযুদ্ধ। সেখানে যুদ্ধের বাতিঘর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে একটি নতুন দর্শনে তুলে ধরতেই এই চলচ্চিত্রটি নির্মাণ করেছি। আশা করছি ভালো লাগবে সবার।’

এ চলচ্চিত্রের অভিনেতা আনিসুর রহমান মিলন বলেন, ‘অনেক সুন্দর একটি গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি নির্মান করা হয়েছে। বঙ্গবন্ধুর একটি উক্তি নিয়ে এতো সুন্দর ছবি হতে পারে তা না দেখলে বুঝা যাবে না। অধীর আগ্রহে অপেক্ষা করছি ছবিটি হলে গিয়ে দেখবো বলে।’

প্রসঙ্গত, গত বুধবার (৪ মার্চ) বারিধারার একটি রেস্টুরেন্টে ছবিটির মুক্তি উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে ছবিটির পরিচালক, শিল্পীরাসহ আমন্ত্রিত আরও অনেক অতিথি উপস্থিত ছিলেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অভিযোগ করেও প্রতিকার পাননি মেয়র প্রার্থী

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: স্থা...

কি এমন দুঃখ ছিল সাংবাদিক অভিশ্রুতির?

কুষ্টিয়া প্রতিনিধি : সম্প্রতি গত ‍বৃহস্পতিবার (২৯ মার্চ)...

মনপুরায় চেয়ারম্যান পদে হাড্ডা-হাড্ডি লড়াই 

ভোলা সংবাদদাতা: আগামী ৯ মার্চ অনু...

বিচ্ছেদে কাজে ফোকাস ছিল

বিনোদন ডেস্ক: অভিনেত্রী জয়া আহসান...

বিজিবিও হবে বিশ্বমানের স্মার্ট বাহিনী

নিজস্ব প্রতিবেদক : আমরা বর্ডার গার্ড বাংলাদেশকে বিশ্বমানের আ...

পেঁয়াজ আমদানির অনুমতি

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের...

বেবিবাম্প লুকানোর চেষ্টা পরিণীতির

বিনোদন ডেস্ক: দীপিকার পর বলিউডে ক...

উত্তরায় যানজটের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: প্রকল্প পরিচালক...

বজ্রসহ বৃষ্টির অভাস

নিজস্ব প্রতিবেদন: আবহওয়া অফিস জান...

পিকআপ-বাইক সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা