বিনোদন

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে নির্মিত সিনেমার মুক্তি শুক্রবার

বিনোদন ডেস্ক:

রাজনৈতিক জীবনে বিভিন্ন সময়ে নানা উক্তি করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার ভাষণে অনুপ্রাণিত করেছেন বাঙালি জাতিকে। তার কথা বা উক্তি যেমন থাকত সাহস, বিপ্লবী চেতনা তেমনি থাকতো মার্জিত, বুদ্ধিদীপ্ত, রসবোধে সমৃদ্ধ। এছাড়া তার কথায় পাওয়া যায় ছন্দ ও সাহিত্যের আমেজ। তাইতো নিউজউইক ম্যাগাজিন তাকে রাজনীতির কবি হিসেবে স্বীকৃতি দেয়।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এক ঐতিহাসিক ভাষণ। এই ভাষণে তিনি বাঙালি জাতিকে স্বাধীনতা সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান। যা পরবর্তীতে ১২টি ভাষায় অনুবাদ করা হয়। এরপর ২০১৭ সালের ৩০ শে অক্টোবর ইউনেস্কো এই ভাষণকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়।

এরকমই বঙ্গবন্ধুর একটি বিশেষ উক্তিকে উপজীব্য করে এবার নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চল যাই’। শুক্রবার (৬ মার্চ) বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে ছবিটি মুক্তি পাচ্ছে।

এই চলচ্চিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, তাসনুভা তিশা, লুসি তৃপ্তি গোমেজ, হুমায়রা হিমু, সাব্বির হাসান, হৃতিকা ইসলাম, নাভিদ মুনতাসির, শিশুশিল্পী শরীফুলসহ অনেকে।

খালিদ মাহবুব তূর্যর গল্প ও চিত্রনাট্যে ‘চল যাই’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন মাসুমা রহমান তানি। এন ইনিশিয়েটিভ মাল্টিমিডিয়া নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন রাসেল মাহমুদ।

এই প্রসঙ্গে মাসুমা রহমান তানি বলেন, ‘কয়েকজন তরুণ-তরুণীর দিশা খুঁজে পাওয়ার গল্প ‘চল যাই’। সেই গল্পে নিবিড়ভাবে এসেছে মুক্তিযুদ্ধ। সেখানে যুদ্ধের বাতিঘর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে একটি নতুন দর্শনে তুলে ধরতেই এই চলচ্চিত্রটি নির্মাণ করেছি। আশা করছি ভালো লাগবে সবার।’

এ চলচ্চিত্রের অভিনেতা আনিসুর রহমান মিলন বলেন, ‘অনেক সুন্দর একটি গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি নির্মান করা হয়েছে। বঙ্গবন্ধুর একটি উক্তি নিয়ে এতো সুন্দর ছবি হতে পারে তা না দেখলে বুঝা যাবে না। অধীর আগ্রহে অপেক্ষা করছি ছবিটি হলে গিয়ে দেখবো বলে।’

প্রসঙ্গত, গত বুধবার (৪ মার্চ) বারিধারার একটি রেস্টুরেন্টে ছবিটির মুক্তি উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে ছবিটির পরিচালক, শিল্পীরাসহ আমন্ত্রিত আরও অনেক অতিথি উপস্থিত ছিলেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

সাপের কামড়ে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে সাপের কামড়ে আযম আলী (৪...

রোহিতকে নিয়ে ভুয়া নিউজ হচ্ছে

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ত...

চিন্তাও করিনি হারবো

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক...

সরকার চোরাবালিতে দাঁড়িয়ে

নিজস্ব প্রতিবেদক : এই সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে, যেক...

ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : এবার ঈদ ঈদযাত্রায় দেশের সড়ক ও মহাসড়কে ৩৯৯...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা