বিনোদন

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে শুভ আর হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া

বিনোদন প্রতিবেদক:

আব্রাহাম লিঙ্কন, মহাত্মা গান্ধী ও জন এফ কেনেডীকে নিয়ে আগেই তৈরি হয়েছে বায়োপিক। কিন্তু বঙ্গবন্ধুকে নিয়ে সে মানের কোনো বায়োপিক এখনো তৈরি হয়নি বাংলাদেশে। যদিও একটা নির্মানের প্রচেষ্ঠা হয়েছিল সেটা খুব বেশি আলোড়ন তুলতে পারেনি। এবার বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের চমক হিসেবে আসছে বঙ্গবন্ধু শীর্ষক বায়োপিক।

যেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া।

জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্রে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন অভিনেতা আরিফিন শুভ খবরটা আগেই জানা ছিল। তবে চুড়ান্ত ছিল না কারা কারা আসলে অভিনয় করছেন।

অবশেষে আজ এলো সেই চুড়ান্ত শিল্পী তালিকা। বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম-সচিব নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত এক তালিকায় বঙ্গবন্ধুর বায়োপিকে বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য ৫০ জন শিল্পীর নাম প্রকাশ করা হয়। বিএফডিসির ওয়েবসাইটে আংশিকভাবে প্রকাশিত সেই তালিকায় বঙ্গুবন্ধু হিসেবে রয়েছে আরিফিন শুভর নাম। আর শেখ হাসিনা চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া।

১ মার্চ বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম-সচিব নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত এই তালিকায় ৫০ জন শিল্পীর নাম প্রকাশ করা হয়। পাশাপাশি তাদের চরিত্রের নামও প্রকাশ করা হয়েছে।

সেই তালিকার শুরুতে বিষয় হিসেবে উল্লেখ করা হয়েছে, বঙ্গবন্ধু শীর্ষক বায়োপিকের বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত অভিনেতা-অভিনেত্রীদের আংশিক তালিকা।

সেই আংশিক তালিকা অনুযায়ী জানা গেছে, বঙ্গবন্ধু চরিত্রে আরেফিন শুভ, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া ও জান্নাতুল সুমাইয়া। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেসা রেনুর চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

এছাড়া অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে আরও অভিনয় করছেন, সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল ইসলাম সাচ্চু (এ কে ফজলুল হক), রাইসুল ইসলাম আসাদ ( আব্দুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ দাদা), ফেরদৌস আহমেদ (তাজউদ্দীন আহমেদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

ছবিটি পরিচালনা করছেন বলিউডের পরিচালক শ্যাম বেনেগাল। বায়োপিকটি নির্মাণে শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে কাজ রছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

ছবিটির মহরত হবে ১৭ মার্চ বঙ্গুবন্ধুর জন্মদিনে। বাংলা ভাষায় নির্মিত হচ্ছে ছবিটি। তবে পর্দায় হিন্দি সাবটাইটেল থাকবে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রটির জন্য বাজেট রাখা হয়েছে ৩৫ কোটি টাকা। মূল বাজেটের ৬০ ভাগ দিচ্ছে বাংলাদেশ ও ৪০ ভাগ ভারত সরকার।

এই বায়োপিকের মাধ্যমে উঠে আসবে বাংলাদেশের অভ্যুদয় থেকে পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নির্মম ট্র্যাজেডি। তারুণ্য থেকে বাংলাদেশের স্বাধীনতা এবং পরবর্তী সময়ের মুজিবের দেখা মিলবে ছবিতে।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

সফর শেষে দেশে ফিরলেন ড. শিরীন

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৪৮তম আইপিই...

নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

গণপিটুনিতে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কাপ...

মাংসের বাজারে মিলছে না স্বস্তি

নিজস্ব প্রতিবেদক: রোজার শুরু থেকেই গরু, মুরগি, খাসিসহ সব ধরন...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা