বিনোদন

জীবনের ৫৩টি বসন্ত কাটিয়ে দিলেন জাহিদ হাসান

বিনোদন ডেস্ক : ১৯৮৯ সালে বাংলাদেশ টেলিভিশনে অভিনয়ের অডিশন দেন তিনি। তার অভিনীত প্রথম টেলিভিশন নাটক ‘জীবন যেমন’। আলিমুজ্জামান দুলু প্রযোজিত নাটকটি ১৯৯০ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। এই নাটকটি তার জীবনে রূপ পরিবর্তন করে দেয়। ১৯৯০ সালে রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প সমাপ্তি অবলম্বনে নির্মিত সমাপ্তি টেলিফিল্মে প্রধান চরিত্রে অভিনয় করেন। নাটকটির চিত্রনাট্য রচনা করেছিলেন অভিনেত্রী সুবর্না মুস্তফা ।

বলছিলাম বাংলাদেশের খ্যাতিমান ও বর্ষীয়ান অভিনেতা জাহিদ হাসানের। দেখতে দেখতে জীবনের ৫৩টি বসন্ত কাটিয়ে দিলেন ছোট ও বড় পর্দার নন্দিত অভিনেতা জাহিদ হাসান। আজ ৪ অক্টোবর তিনি ৫৪ বছরে পা রাখলেন।

১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে অভিনেতা জন্মগ্রহণ করেন তিনি। ৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন তিনি। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

সেই নব্বই দশকেই হুমায়ূন আহমেদ পরিচালিত একটি টেলিফিল্মে মফিজ নামের একটি পাগলের চরিত্রে অভিনয় করে বাজিমাত করেছিলেন। হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিফিল্ম নক্ষত্রের রাত, মন্ত্রী মহোদয়ের আগমন, সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড, আজ রবিবার তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে আসে। পরে আরও অসংখ্য নাটক টেলিফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত বিখ্যাত আরেকটি চরিত্রের নাম ‘আরমান ভাই’।

অভিনয়ের পাশাপাশি তিনি নাটক পরিচালনা করে থাকেন। তার পরিচালিত প্রথম মেগা ধারাবাহিক লাল নীল বেগুনি। তার পরিচালিত অন্যান্য টেলিভিশন ধারাবাহিকসমূহ হল ঘুঘুর বাসা, চোর কুটুরি, একা, ও ছন্নছাড়া। তার পরিচালিত টেলিভিশন নাটক ও টেলি ছবিসমূহ হল রুমঝুম, বোকা মানুষ, ব্যবধান, স্বপ্নের গ্রহ, অপু দ্য গ্রেট, প্রাইভেট ডিটেকটিভ ও বাউন্ডুলে এক্সপ্রেস।

কলকাতাতে আশীষ রায়ের ‘সেঁতারা’ নামে একটি সিনেমায় রাইমা সেনের বিপরীতে কাজ করে ওপার বাংলার দর্শকের কাছে প্রশংসিত হয়েছেন জাহিদ হাসান।

এছাড়া সম্প্রতি কাজ করেছেন শাহীন সুমন পরিচালিত 'মাফিয়া' নামের একটি ওয়েব সিরিজে। এখানে বেশ চমক জাগানিয়া একটি চরিত্রে দেখা যাবে দেশের তুমুল জনপ্রিয় এ অভিনেতাকে।

জাহিদ হাসান মডেলকন্যা, চিরসবুজ সাদিয়া ইসলাম মৌ-এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সুখী এই দম্পতির দুইটি সন্তান রয়েছে। মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।জাহিদ হাসানের 'পুস্পিতা প্রডাকশন লিমিটেড' নামক একটি প্রযোজনা সংস্থা রয়েছে।

সান নিউজ/ বিএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা

নিজস্ব প্রতিবেদক : দেশে একেক অঞ্চলের তাপমাত্রা একেক রকম। উত্...

নিঃসঙ্গ নারীদের টার্গেট করে প্রতারণা, আটক ১

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে ভুয়া পরিচয়ে নিঃসঙ্গ নারীদের টার্গে...

বজ্রপাতে ৩ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় গভীর রাতে বজ্রপাতে তিনট...

ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু

জেলা প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে জমিতে ধান কাটতে গিয়ে আব...

নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক: আজ আন্তর্জাতিক...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা