শিক্ষিকার সাথে অসৌজন্যমূলক আচরণ
শিক্ষা
রাবি শিক্ষার্থী বহিষ্কার

শিক্ষিকার সাথে অসৌজন্যমূলক আচরণ

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে একই বিভাগের শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ভুক্তভোগী শিক্ষিকার নাম অধ্যাপক আসমা সিদ্দিকা ও অভিযুক্ত উক্ত বিভাগের মাস্টার্স এর শিক্ষার্থী আশিক উল্লাহ আশিক।

আরও পড়ুন : ষড়যন্ত্র পেরিয়ে পদ্মা সেতু আজ বাস্তব

বুধবার (২৯জুন) বেলা ৩টায় দিকে এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মো. আশিক উল্লাহ দীর্ঘদিন যাবৎ একাধিকবার শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ করে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশের বিঘ্ন ঘটাচ্ছে। বিভিন্ন সময়ে যে শিক্ষক ও শিক্ষার্থীদের হত্যার হুমকি দিয়েছে।

আরও পড়ুন : ইউরোপে মার্কিন সেনা মোতায়েনের ঘোষণা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ বুধবার আইন বিভাগের ক্লাসরুমে শিক্ষিকা অধ্যাপক ড. বেগম আসমা সিদ্দীকাকে হেনস্থা করার প্রেক্ষিতে এবং বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ও শান্তি শৃঙ্খলা রক্ষার্থে তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শৃঙ্খলা কমিটি ও সিন্ডিকেটে রিপোর্ট সাপেক্ষে সাময়িকভাবে বহিষ্কার করার নির্দেশ প্রদান করা হলো।

বিভাগ সূত্রে জানা যায়, বুধবার ৪র্থ বর্ষের ক্লাস চলাকালীন ইমপ্রুভমেন্টের কথা বলে ক্লাসে প্রবেশ করেন মাস্টর্সের শিক্ষার্থী আশিক উল্লাহ। কিন্তু তার কোন ইমপ্রুভমেন্ট ছিল না। ক্লাসের শেষের দিকে সে ওই শিক্ষিকাকে বিব্রত করার জন্য অপ্রাসঙ্গিক প্রশ্ন করতে থাকে। এক পর্যায়ে তিনি ক্লাস থেকে বের হতে গেলে আশিক উল্লাহ দরজা লাগিয়ে তাকে মারার জন্য উদ্ধ্যত হয়। পরে শিক্ষার্থীরা তাকে ক্লাস রুমে আটকে রেখে ওই শিক্ষিকাকে নিরাপদে উদ্ধার করেন।

আরও পড়ুন : প্রধান আসামি জিতু গ্রেফতার

এ ঘটনার পরে বিভাগের শিক্ষার্থীরা আশিক উল্লাহকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে আন্দোলন করেন। পরবর্তীতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। এর আগে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে বিভাগের সহকারী অধ্যাপক শিবলী ইসলামের গাড়ি নিয়ে এক শিক্ষার্থীকে অপহরণ করে মারধরের অভিযোগ ওঠে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চিকিৎসক-শিক্ষিকার অশ্লীল ভিডিও ভাইরাল

সান নিউজ ডেস্ক: নাটোরে এক বিতর্কি...

আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে খাই...

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান

সান নিউজ ডেস্ক : জ্বালানির নিরবচ্ছিন্ন যোগান নিশ্চিত করতে গ্...

হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাব কর্মকর্তার মৃত্যু

সান নিউজ ডেস্ক : হেলিকপ্টার দুর্ঘ...

ভারতের পশ্চিমবঙ্গে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিম...

এক মাদ্রসার ১০ ছাত্রকে বলৎকার!

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সেন...

ক্রাইসিস ম্যানেজার রাষ্ট্রনায়ক শেখ হাসিনা

এন আই আহমেদ সৈকত: বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশের প্রধানমন্ত্রী শ...

রুই মাছের দোপেঁয়াজা

সান নিউজ ডেস্ক: আমরা মাছে-ভাতে বাঙালি। বাঙালির পাতে মাছ না হ...

চীনাকে প্রতিহতে তাইওয়ানের মহড়া

আন্তর্জাতিক ডেস্ক : তাইওয়ান বাৎসর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা