শিক্ষা

বন্যার্তদের সহযোগিতায় রাবি শিক্ষার্থীদের গান গেয়ে অর্থ সংগ্রহ 

খোরশেদ আলম, রাবি: সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন লাখ লাখ মানুষ। খাদ্য, বস্ত্র, চিকিৎসাসহ নানা সংকটে মানবেতর জীবনযাপন করছেন তারা। এসব বানভাসি মানুষদের সহযোগিতায় ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) শিক্ষার্থীরা।

পথে পথে গান গেয়ে টাকা সংগ্রহ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত গানের দল -ক্যাম্পাস বাউলিয়ানা ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ এর শিক্ষার্থী শিল্পীরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজশাহী শহরের বিভিন্ন বিনোদন কেন্দ্র ও জনবহুল মোড়ে মোড়ে গান গেয়ে বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ করছেন এসব শিক্ষার্থীরা। পাশে বানভাসি মানুষের জন্য সাহায্য চেয়ে করা প্লেকার্ড, ব্যানার ও দানবাক্স নিয়ে দাঁড়িয়েছেন কেউ কেউ। অন্যদিকে গানে গানে সাহায্যের কথা বলছেন শিল্পীরা।

অর্থ সংগ্রহকারী শিক্ষার্থীরা বলছেন, সংগ্রহ করা এসব অর্থ নিজেদের উদ্যোগে ত্রাণ আকারে পৌঁছে যাবে বন্যা কবলিত বানভাসি মানুষদের দ্বারে।

সাদিয়া বিনতে এশা নামের এক শিক্ষার্থী বলেন, ‘বন্ধুরা মিলে আড্ডা দিচ্ছিলাম। পাশে থেকেই কানে গান ভেসে আসলো। এসে দেখি বন্যার্তদের সহযোগিতায় তারা গান করছেন। তারপর থেকেই এখানে দাঁড়িয়ে তাদের গান শুনছি। এমন ব্যতিক্রমী উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমিও আমার সাধ্যমত কিছু সহযোগিতা করেছি।’

এমন ব্যতিক্রমী আয়োজনের বিষয়ে জানতে চাইলে ক্যাম্পাস বাউলিয়ানা'র সদস্য ও রাবি শিক্ষার্থী হৃদয় বলেন, ‘দেশের উত্তরাঞ্চলসহ সুনামগঞ্জ ও সিলেট ভয়াবহ বন্যার কবলে পড়েছে। সেখানে মানুষের জীবন বিপন্ন। ব্যাপক অর্থের ক্ষতি, খাবার ও বাসস্থান সংকটে রয়েছেন তারা। তাই দেশের অন্যদের মতো ক্ষুদ্র পরিসরে হলেও আমরা তাদেরকে অর্থনৈতিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। রোববার দুপুরে শুরু হয়েছে আমাদের কার্যক্রম, এরই মধ্যে ভালো সাড়া ফেলেছে। ক্যাম্পাস ছাড়াও রাজশাহীর বিভিন্ন পয়েন্টগুলো থেকে আমরা অর্থ সংগ্রহ করছি। তিনদিন এমন গানের মাধ্যমে অর্থসংগ্রহের কাজ চালিয়ে যাবো। আশা করি একটা ভালো পরিমাণ অর্থ সংগ্রহ করে বানভাসিদের পাশে দাঁড়াতে পারবো।’

সঙ্গীত বিভাগের শিক্ষার্থী পাপড়ি সাহা বলেন, বন্যা দুর্গতদের জন্য আমরা অর্থ সংগ্রহ করছি। আজ ও আগামীকাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও রাজশাহী শহরের জিরো পয়েন্ট, পদ্মা গার্ডেনসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র ও জনবহুল মোড়ে মোড়ে গান গেয়ে অর্থ সংগ্রহ করব।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চালু হচ্ছে না মোটরসাইকেল

সান নিউজ ডেস্ক: ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর...

সৌদি আরব পৌঁছেছেন ৫৩৩৬৭ হজযাত্রী

সান নিউজ ডেস্ক: সৌদি আরব পৌঁছেছেন এখন পর্যন্ত (৩ জুলাই রাত...

আমারও কষ্ট লাগছে

সান নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচারম...

যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে...

বিশ্বজুড়ে কমেছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে গত...

তুরস্কে রাশিয়ার জাহাজ আটক

সান নিউজ ডেস্ক : একটি রাশিয়ান পণ্যবাহী জাহাজকে তুর্...

প্রেমিকের ছুরিকাঘাতে প্রেমিকা খুন

সান নিউজ ডেস্ক: শেরপুরের নকলায় প্...

মেঘনা গ্রুপের কারখানায় অগ্নিকাণ্ড

সান নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের ফ্রেশ...

রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৪৬

সান নিউজ ডেস্ক : রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভি...

মধ্যপ্রাচ্যের গরমে পুড়ছে মায়ের আদরের সন্তান 

আব্দুল্লাহ আল শাহীন, সংযুক্ত আরব আমিরাত:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা