শিক্ষা

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

মো. আল আমিন শাওন: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দিলীপ কুমার মন্ডল নামে এক শিক্ষকের বিরুদ্ধে ওই বিদ্যালয়েরই এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে পৈত্রিক সম্পত্তি ছেড়ে না দেওয়ায় প্রতিবন্ধীকে মারধর

এ ঘটনার বিষয়ে ওই ছাত্রী ও তার পরিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে মৌখিকভাবে অভিযোগ করেছে। এ ঘটনায় ওই শিক্ষককে বিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে।

এছাড়া পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক দিলীপ কুমার মন্ডল ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের জীব বিজ্ঞানের শিক্ষক। তিনি গোসাইরহাট উপজেলার মাছুয়াখালি এলাকার বাসিন্দা।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মু. এমদাদ হোসাইন ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, অষ্টম শ্রেণির এক ছাত্রীকে শিক্ষক দিলীপ কুমার মন্ডল কুপ্রস্তাব দেয়। তাই ছাত্রী ও তার পরিবার প্রধান শিক্ষক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে মৌখিকভাবে অভিযোগ করেছে। পরে একে একে আরও ৬ জন ছাত্রী একই অভিযোগ করে ও তাদের শরীরে হাত দেয় বলেও তারা অভিযোগ তোলে।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

তিনি আরও জানান, এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্লাসসহ বিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে দিলীপকে অব্যাহতি দেয়া হয়েছে। ওই কমিটিকে আগামী তিন দিনের মধ্যে (২০ মে) তাদের প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটিতে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা শাহ আলম মিয়াকে প্রধান করে সহকারী শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, ইসমত আরা বেগম, রতন কুমার চক্রবর্তী ও মো. কামাল পারভেজকে সদস্য করা হয়েছে।

ওই ছাত্রী বলেন, ওই শিক্ষক আমাকে প্রায়ই একা প্রাইভেট পড়তে যেতে বলেন। তিনি আমাকে সোমবার (১৬ মে) দুপুরে তার বাসায় একা প্রাইভেট পড়তে যেতে বলেন। আমি অনাগ্রহ প্রকাশ করলে তিনি জোর প্রয়োগ করেন। পরে আমি আমার পরিবারকে ঘটনাটি খুলে বলি।

আরও পড়ুন: বোয়ালমারীতে মিলেছে বস্তাবন্দী লাশের পরিচয়

ওই স্কুলের একাধিক ছাত্রীরা বলেন, দিলীপ কুমার স্যার আমাদের কুপ্রস্তাব দেয় এবং শাসনের ছলে শরীরের বিভিন্ন জায়গায় স্পর্শ করে। আমরা এ রকম স্যার চাই না।

এ ঘটনার পর থেকে শিক্ষক দিলীপ কুমার মন্ডল পালিয়ে বেড়াচ্ছেন। তার মোবাইলে একাধিক কল দিলে রিসিভ না করায় তার সঙ্গে কথা বলা যায়নি।

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সুজন দাস গুপ্ত বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন পেলেই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

রংপুরে আইআরডিপির প্রতারণা, আটক ৯

রংপুর ব্যুরো: অবশেষে রংপুর নগরীতে...

স্বর্ণের দাম কমল

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে রেকর্ড পরিমাণ দাম বাড়ানোর প...

বিদ্যুৎস্পৃষ্টে বউ-শাশুড়ির মৃত্যু

জেলা প্রতিনিধি : খুলনায় ধানখেতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে...

বাড়তি ভাড়া নিলে সেই পরিবহন বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ঈদযাত্রায় আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো গণ...

সাকিবের বিষয়টি জানা ছিল না

নিজস্ব প্রতিবেদক : জাতীয় দলের ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা