শিক্ষা

ধূমপানের ভিডিও ভাইরাল, চার ছাত্রী বহিষ্কার

সান নিউজ ডেস্ক: গাজীপুরের টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির চার ছাত্রীকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ। এর আগে একটি গলিতে দাঁড়িয়ে স্কুলড্রেস পরিহিত চার স্কুলছাত্রী ধূমপান করছিল। ওই মুহূর্তের ধারণ করা একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে সমালোচনার ঝড় ওঠে।

আরও পড়ুন: তারকাদের কলকাতায় যাওয়ার হিড়িক

ভাইরাল হওয়া ৪২ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির তিন ছাত্রী স্কুলের পাশের একটি কোচিং সেন্টারের গলিতে বিদ্যালয়ের পোশাক পরিহিত অবস্থায় ধূমপান করছেন। ওই তিন ছাত্রীর একজনকে জ্বলন্ত সিগারেট টানতে দেখা যায় এবং আরেক ছাত্রীকে দেশলাই দিয়ে সিগারেটে আগুন ধরাতে দেখা যায়। এ সময় পাশে আরেক ছাত্রীকে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে দেখা যায়। ওই তিন ছাত্রীর ধূমপানের দৃশ্য অপর পাশ থেকে মোবাইলে ভিডিও ধারণ করেন অন্য শিক্ষার্থীরা। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ একজন ছড়িয়ে দেয়।

এর আগে গত ২০ এপ্রিল ভিডিওটি নজরে আসে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের। তারা নিশ্চিত হয়, ভিডিওতে ধূমপানরত চারজন অষ্টম শ্রেণির ছাত্রী। পরে তাদের মৌখিকভাবে বহিষ্কার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান।

জানা গেছে, যখন ভিডিওটি দেখে কর্তৃপক্ষ, তখন পবিত্র রমজান মাস ছিল। স্কুল বন্ধ ছিল। সে জন্য তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। পরে গত মঙ্গলবার (১০ মে) ওই চার শিক্ষার্থীকে মৌখিক বহিষ্কার করেছে স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকদের স্কুলে ডেকে এনে বহিষ্কারের বিষয়টি জানান বিদ্যালয়ের অধ্যক্ষ মনিরুজ্জামান। ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) নিয়ে যেতে বলা হয়।

আরও পড়ুন: তিনদিনের রিমান্ডে পি কে হালদার

এ ব্যাপারে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে চার ছাত্রীর ধূমপানের বিষয়টি নজরে আসে। ওই ছাত্রীরা এ বিদ্যালয়ে পড়লে তারা শিক্ষার্থীদের তিরস্কারের শিকার হয়ে বিব্রতকর অবস্থায় পড়তে পারে। এছাড়া ওই ছাত্রীদের ভবিষ্যৎ বিবেচনা করে অভিভাবকদের ডেকে এনে অন্য বিদ্যালয়ের ভর্তির পরামর্শ দেওয়া হয়েছে।

অন্যদিকে, গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা মুঠোফোনে বলেন, ছাত্রীদের ধূমপানের বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষের সঙ্গে আলাপ করে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চালু হচ্ছে না মোটরসাইকেল

সান নিউজ ডেস্ক: ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর...

সৌদি আরব পৌঁছেছেন ৫৩৩৬৭ হজযাত্রী

সান নিউজ ডেস্ক: সৌদি আরব পৌঁছেছেন এখন পর্যন্ত (৩ জুলাই রাত...

আমারও কষ্ট লাগছে

সান নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচারম...

যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে...

বিশ্বজুড়ে কমেছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে গত...

মধ্যপ্রাচ্যের গরমে পুড়ছে মায়ের আদরের সন্তান 

আব্দুল্লাহ আল শাহীন, সংযুক্ত আরব আমিরাত:

শপিং মলে বন্দুক হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: ডেনমার্কের রাজ...

হেরেও সাকিবের বিশ্ব রেকর্ড

সান নিউজ ডেস্ক: টি-টোয়েন্টিতে দুই হাজার রান এবং ১০০ উইকেট অল...

‘মিস ইন্ডিয়া’ সিনি শেঠি

বিনোদন ডেস্ক: ‘মিস ইন্ডিয়া’ মুকুট জিতে নিয়েছেন...

বীর মুক্তিযোদ্ধা ফজল-এ-খোদা'র প্রয়াণ 

সান নিউজ ডেস্ক : আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা