ছবি: সংগৃহীত
অপরাধ

ননদ-ভাবীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজংয়ে তাবিজ দেওয়ার কথা বলে ননদ-ভাবীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দায়ের করা মামলার আসামি তরুণ তালুকদারকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন: একটা চক্র ধর্ম ব্যবহার করে বিশৃংখলা সৃষ্টি করে

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে আসামিরকে আদালতে হাজির করা হলে মুন্সীগঞ্জ আমলী আদালত-৬ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জশিতা ইসলাম তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট আদালতের জিআরও সূত্রে জানা গেছে।

এ দিন দুপুরে আসামি তরুণ তালুকদারকে (৩৮) গ্রেফতার করে আদালতে প্রেরণ করে পুলিশ। এর আগে গত শনিবার (২০ জানুয়ারি) রাতে নির্যাতিতা কিশোরীর (১৫) বাবা অভিযুক্ত তরুণ তালকদারের বিরুদ্ধে লৌহজং থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, কিশোরীর দিনমজুর বাবা গাইবান্ধা জেলার সাদল্যাপুর উপজেলার বাসিন্দা। দীর্ঘদিন স্বপরিবারে লৌহজং উপজেলার কালুরগাঁও গ্রামে ভাড়া বাসায় থাকেন।

আরও পড়ুন: বিএনপির মধ্যে হতাশা বিরাজ করছে

ঘটনার দিন কাজ শেষে বাড়িতে এসে জানতে পারেন বাড়ির পাশের দোকানদার আলাউদ্দিন তালুকদারের ছেলে তরুণ তালুকদার তার কিশোরী মেয়ে (১৫) ও তার ভাইয়ের ছেলের বউয়ের (১৮) সাথে অপকর্মের চেষ্টা করেছে।

ভুক্তভোগী কিশোরী বলেন, অভিযুক্ত তরুণ তালুকদারকে আমি মামা বলে ডাকি। তাবিজ ও চিরুনি পড়া এনে দেয়ার কথা বলে তরুণ তালুকদার তার দোকানের সামনে শনিবার বিকেলে আমাকে ডেকে নেয়।

এরপর আমার মুখ চেপে ধরে দোকানের ভেতরে নিয়ে দরজা বন্ধ করে দেয় এবং আমাকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করে। জোরাজুরি করার পর আমাকে বেঁধে আমার ভাবীকে ডেকে নিয়ে আসে। তার সাথেও খারাপ কিছু করতে শরীর স্পর্শ করে।

আরও পড়ুন: অবৈধ ইটভাটা উচ্ছেদ হবে

ভুক্তভোগী কিশোরীর নির্যাতিতা ভাবী (১৮) বলেন, আমাকে তরুণ মামা দোকানের সামনে ডেকে নিয়ে যাওয়ার পরে জোর করে দোকানের ভেতর নিয়ে দরজা বন্ধ করে দেয়। সেখানে গিয়ে আমার ননদকে বিবস্ত্র ও মুখ বাধা অবস্থায় দেখতে পাই। তরুণ তালুকদার খারাপ উদ্দেশ্যে আমাকে জাপ্টে ধরে।

ওই নারী আরও জানান, তার ননদ এক ছেলেকে পছন্দ করে। কিন্তু ছেলে তাকে পছন্দ করে না। ওই ছেলে কিশোরীকে পছন্দ করবে- এ আশ্বাস দিয়ে তরুণের কাছে তাবিজ আছে বলে মেয়েটিকে দোকানের ভেতরে নিয়ে যায়। বিবস্ত্র করে কাপড় লুকিয়ে রাখে।

পরে আমাকে ডেকে নিয়ে আমার শরীরে হাত দেয়। আমি চেঁচামেচি করায় আমার সংসার ভাঙার ভয় দেখিয়ে আমাকেও শ্লীলতাহানির চেষ্টা করলে তরুণের হাতে কামড় দিই। এ সময় আমি চিৎকার করলে তরুণ পালিয়ে যায়।

আরও পড়ুন: সংশোধিত শ্রম আইন পাস হবে

এলাকাবাসীরা জানান, তরুণ তালুকদার এর আগেও এমন অনেক অপকর্ম করেছে। তবে ভুক্তভোগীরা লজ্জায় ও ভয়ে মুখ খুলতে সাহস পায়নি।

এ বিষয়ে গাওদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বার মোশারফ হোসেন বেপারী বলেন, ঘটনার একদিন পর বিষয়টি জানতে পেরেছি, শনিবার বিকেল ৩ টার দিকে তরুণ তার মুদি ও মুড়ি বিক্রির দোকানে নিয়ে ওই কিশোরী ও তার ভাবীকে ধর্ষণের চেষ্টা করে। বড় মোকাম বাজারে তার ফুচকা বিক্রির দোকানও রয়েছে।

তিনি আরও বলেন, এ গ্রামে এর আগেও ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এলাকার বড় এক নেতার আশ্রয়ে ধামাচাপা দেয়া হয়েছে। গত বছরও এক তরুণী গণধর্ষণের শিকার হয়। এ ঘটনাটি ধামাচাপা দিতে নুর মোহাম্মদ শামীমের নেতৃত্বে সালিশ করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আমরা চাই এসব জঘন্য কাজের উপযুক্ত বিচারক হোক।

আরও পড়ুন: রাজধানীতে নারীর লাশ উদ্ধার

এলাকাবাসীরা জানান, ঘটনাটি এলাকার প্রভাবশালী মাতবররা ১০ হাজার টাকার বিনিময় ধামাচাপা দিতে চেয়েছিল। তারা আরও বলেন, তরুণ তালুকদার এর আগেও এমন অনেক অপকর্ম ঘটিয়েছিল। তাদের পেছনে রয়েছে প্রভাবশালীদের শেল্টার।

এছাড়া তরুণের বড়ভাই তপন তালুকদার এসব বিষয়ে ভয়ভীতি দেখিয়ে অনেক ঘটনা ধামাচাপা দিয়েছে। তরুণ তালুকদার ওরফে তরুণ পীর তাবিজ ও ঝাড়ফুক দেয়ার কথা বলে অনেক প্রবাসীদের স্ত্রী ও মেয়েদের সর্বনাশ করেছে। অনেক মেয়েদের রাত ১০ টার পরে ঝাড়ফুক নিতে আসতে বলতো।

শুধু তাই নয়, বড় মোকাম বাজারে তার ফুচকার দোকানে প্রেমিক-প্রেমিকার বিশেষ মুহুর্তের দৃশ্য মোবাইলে ধারণ করে তাদের কাছ থেকে হাতিয়ে নিতো মোটা অংকের টাকা। তরুণ পীর এতটাই বেপরোয়া যে, অনেকে লজ্জায় ভয়ে প্রতিবাদ ও মুখ খুলতে সাহস পায় না।

আরও পড়ুন: ঐতিহাসিক ঢাকা গেট খুলছে আজ

এ বিষয়ে গাওদিয়া ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কাছেও সালিশের জন্য এসেছিল। আমি তাদের বলে দিয়েছি, নারী নির্যাতনের বিচার আমার পরিষদে হয় না। এটি থানা পুলিশের বিষয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা লৌহজং থানার এসআই আলাউদ্দিনের জানান, রোববার (২১ জানুয়ারি) মো. সেলিম মিয়া বাদী হয়ে লৌহজং থানায় তরুণ তালুকদারের বিরুদ্ধে অভিযোগ করলে তদন্তভার আমাকে দেয়া হয়।

আরও পড়ুন: শীতবস্ত্র বিতরণ করলেন আইনজীবীরা

তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ও র‌্যাব ১০-এর সহযোগিতায় পলাতক তরুণ তালুকদারকে ২৪ ঘন্টার ব্যবধানে টঙ্গীবাড়ী থানাধীন তার শ্বশুরবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হই। তরুণ তালুকদারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন বলেন, আসামিকে গ্রেফতার করা হয়েছে। দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. জামাল উদ্দিন বলেন, আসামিকে আদালতে হাজির করলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ত্রিমুখী সংঘর্ষে নিহত ১২

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেটকারের ত...

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা...

রাতে এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট 

নিজস্ব প্রতিবেদক: আজ দিবাগত রাতে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্ব...

৭১ বছর পর দেখা যাবে বিরল ধূমকেতু 

নিজস্ব প্রতিবেদক: আগামী ২১ এপ্রিল বহুল কাঙ্ক্ষিত ধূমকেতু 12P...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা