বিআরটিসি বাস চলাচলে বাস মালিক সমিতির বাধা 
অপরাধ

বিআরটিসি বাস চলাচলে বাস মালিক সমিতির বাধা 

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): বোয়ালমারী—ভাঙ্গা—ঢাকা মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বাস চালাচলে বাধা দিয়েছেন ফরিদপুর বাস মালিক সমিতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়, মুখোমুখি মালিক সমিতি ও বোয়ালমারীর বিক্ষুদ্ধ জনসাধারণ।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্র কোনো দলকে সমর্থন করে না

সকাল সাড়ে ৮টার দিকে ভাঙ্গা গোলচত্ত্বরে উদ্বোধনের দ্বিতীয় দিনে বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিআরটিসির বাস আটকে দেয় জেলা বাস মালিক সমিতি। এ সময় বিআরটিসির বাস চালক ও কর্মচারিদের বাস থেকে জোর পূর্বক নামিয়ে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। বাসটিতে থাকা সাধারণ যাত্রীদেরও জোর পূর্বক নামিয়ে দেওয়া হয়।

এ খবর বোয়ালমারীতে পৌঁছালে সাধারণ বিক্ষুদ্ধ জনতা জেলা মালিক সমিতি পরিচালিত রাজধানী পরিবহনের একটি বাস বোয়ালমারী পৌর টার্মিনালে অবরোধ করে। ক্ষুদ্ধ জনগণ জানায় বিআরটিসির বাস না চললে মালিক সমিতির বাসও বোয়ালমারী থেকে চলবে না। পরে বোয়ালমারী থানা পুলিশের হস্তক্ষেপে রাজধানী পরিবহনের বাসটি ছেড়ে যায়। এতে ক্ষোভে ফেটে পড়ে সাধারণ মানুষ।

আরও পড়ুন: রাষ্ট্রদ্রোহের অভিযোগ ইমরান খানের চিফ অফ স্টাফ আটক

৯ আগস্ট বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে রাজধানী গুলিস্থান পর্যন্তু বিআরটিসি ৪টি বাস সার্ভিস চলাচলের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ফরিদপুর—১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান। উদ্বোধনের একদিন পর আজ সকাল ৭টায় বোয়ালমারী থেকে প্রথম টিপ ছেড়ে যায়। বাসটি ভাঙ্গা পৌঁছালে ফরিদপুর বাস মলিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদেকের নেতৃত্বে শতাধিক পরিবহণ শ্রমিক বাসটি গতিরোধ করে বলে জানায় বিআরটিসি বাসটির চালক রাকিবুল হাসান। তিনি আরও জানান, এসময় মালিক সমিতির লোকজন টেনে হেঁচড়ে আমাদেরকে নামিয়ে মারধর করে। এবং এই লাইনে বাস চালালে হাত পাও কেটে দেওয়ার হুমকি দেয়।

বিআরটিসি বাস পরিচালনায় থাকা রাফি এন্টার প্রাইজের তত্ত্বাবধায়ক মো. তারিকুল ইসলাম জানান, কতৃর্পক্ষের নির্দেশে আমরা বাসটি বোয়ালমারী থেকে ঢাকার উদ্দেশ্যে পদ্মা সেতু হয়ে ছেড়ে যায়। ভাঙ্গা মোড়ে পৌচ্ছালে জেলা বাস মালিক সমিতির লোকজন সড়ক অবরোধ করে চলাচলে বিঘ্ন ঘটায়। এক পর্যায়ে যাত্রীদের নামিয়ে বাসটিকে ফিরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্র কোনো দলকে সমর্থন করে না

বিআরটিসির ম্যানেজার অপারেশন (কুমিল্লা ডিপো) মো. কামরুজ্জামান জানান, বিআরটিসি বাস বন্ধ করা কোন এখতিয়ার নেই জেলা বাস মালিক গ্রুপের। পরিবহণ সেবা মানুষের দৌড়ঁগোড়ায় পৌচ্ছে দিতে সরকার বদ্ধ পরিকর। সেই হিসেবে ওই রুটে বিআরটিসির বাস চলাচল বন্ধ করা ঠিক হয়নি।

এ ব্যাপারে ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বলেন, কোন প্রকার আলোচনা ছাড়াই বোয়ালমারী থেকে বিআরটিসি বাসটি চলাচল শুরু করে৷ এ কারণে ভাঙ্গা থেকে যাত্রীদের নামিয়ে ওই বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি প্রশাসনও জানে। কিন্তু এরপর বোয়ালমারীর কিছু ছেলে পেলে আমাদের লোকাল বাস চলাচলে ডিস্টার্ব করছে।

আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ২

তিনি বলেন, বিআরটিসি দক্ষিণ বঙ্গের ২৩ জেলায় পদ্মা সেতু হয়ে বিআরটিসির বাস চলাচলের যে তালিকা দিয়েছে সেখানে কোন উপজেলাভিত্তিক বাস চলাচলের অনুমতি নেই। আর ফরিদপুরে বিআরটিসির কোনো ডিপো নেই৷ এরা কুমিল্লা ডিপোর বাস এনে ওই ডিপোর ম্যানেজারের নামে লীজ নিয়ে বাস চালাচ্ছিলো। এতে আমাদের বাস মালিক গ্রুপের বাস চলাচলে সমস্যা হবে। আমাদের ব্যবসার ক্ষতি হবে। এ কারণে আমরা বিআরটিসির এই বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

ফরিদপুর পুলিশ সুপার মো. আলিমুজ্জামান (বিপিএম সেবা, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) বলেন, বিষয়টি অবগত আছি। বাস চলাচলে বাধা দেওয়া কেউ অধিকার রাখে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযোগ দিলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। আশা করি দ্রুত এর সমাধান হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা