ছবি: সংগৃহীত
সারাদেশ

ই-লার্নিং আ্যন্ড আর্নিং’র প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

শরীয়তপুর প্রতিনিধি: যুব ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন যুব উন্নয়ন অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন শিক্ষিত ও কর্ম প্রত্যাশী যুবদের ফিন্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের আওতায় শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় ২য় ও ৩য় ব্যাচের প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ, জব ফেয়ার ও ইমপ্যাক্ট প্রকল্পের বায়োগ্যাস প্লান্ট স্থাপনের উদ্বোধন করা হয়েছে।

আরও পড়ুন: সাতারকুল ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ‘গ্লেনজিউর’

রোববার (১০ মার্চ) বিকেল ৩ টায় সরকারি শামসুর রহমান কলেজ অডিটরিয়ামে গোসাইরহাট উপজেলা শাখার আয়োজনে জব ফেয়ার ও ইমপ্যাক্ট প্রকল্পের বায়োগ্যাস প্লান্ট স্থাপনের উদ্বোধন ও সনদপত্র বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়নের মহাপরিচালক ডা.গাজী মো. সাইফুজ্জামান।

ই-লার্নিং আ্যন্ড আর্নিংয়ের ফ্রিল্যান্সিং দ্বিতীয় ও তৃতীয় ব্যাচের মেধাবী তরুণ-তরুণীদের ৪০ জন করে মোট ৮০ জনকে প্রশিক্ষণের ভাতা ও সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়।

আরও পড়ুন: টাঙ্গাইলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

যুব উন্নয়ন অধিদফতরের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় প্রকল্পটির বাস্তবায়ন করছেন ই-লার্নিং আ্যন্ড আর্নিং’র ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় যুব কাউন্সিলের সভাপতি মাসুদ আলম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ই-লার্নিং আ্যন্ড আর্নিং’র উপদেষ্টা ড. তরুণ ক্লান্তি সিকদার, প্রকল্প পরিচালক ড. আলমগীর কবির ও ইলার্নিং আ্যন্ড আর্নিংয়ের অর্থ পরিচালক মো. আব্দুর রেজ্জাক।

এছাড়াও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ও পৌর মেয়র আবদুল আউয়াল সরদারসহ। যুব ক্রীড়া মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তা এবং প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীগণ প্রশিক্ষণার্থী শামসুর রহমান কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন উদ্যোক্তাবৃন্দ।

আরও পড়ুন: এক্সিলেন্ট টাইলসের কারখানা নির্মাণ করবে এনার্জিপ্যাক

বক্তারা বলেন, দেশকে ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে নেয়ার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের অবকাঠামোগত উন্নয়নে হাই-টেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক এবং ডেটা সেন্টার ইত্যাদিসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে একের পর এক কাজ করে যাচ্ছে। তার মধ্যে ‘ই-লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট’ অন্যতম। এর পরিপ্রেক্ষিতে মিলেছে অবিস্মরণীয় সাফল্য এবং সফল আউটসোর্সিং ট্রেনিং’র মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন প্রশিক্ষণার্থীরা।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

পেঁয়াজ আমদানির অনুমতি

নিজস্ব প্রতিবেদক : ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি পেয়েছে বন...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীর মৃত্যু

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে ট...

দেশে তীব্র ঝড়ের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা