শিমুলিয়া ও পাটুরিয়ায় লঞ্চ চলাচল বন্ধ
সারাদেশ

শিমুলিয়া ও পাটুরিয়ায় লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি:

বৈরী আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জে শিমুলিয়া-কাঁঠালবাড়ী এবং মানিকগঞ্জে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচলও ব্যাহত হচ্ছে।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পরিদর্শক (টিআই) মোহাম্মদ সোলেমান জানান, বুধবার (২৬ আগস্ট) সকাল থেকে ঝড়ো বাতাসে উত্তাল হয়ে উঠেছে পদ্মা। বেলা ১১টা থেকে দুর্ঘটনা এড়াতে নৌরুটে সব লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়। আবহাওয়া স্বাভাবিক হলে কর্তৃপক্ষের নির্দেশে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করবে।

বিআইডব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, বর্তমানে নৌরুটে চারটি ফেরি চলাচল করছে। আবহাওয়া বৈরী থাকায় ফেরি চালাতে অসুবিধা হচ্ছে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল থাকায় লঞ্চ পারাপার বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। আজ বুধবার (২৬ আগস্ট) সকাল ৯টা থেকে এ নৌরুটে লঞ্চ পারাপার বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল আলম বলেন, ঝড়ো বাতাসের কারণে নদীতে প্রবল ঢেউয়ের সৃষ্টি হয়েছে। এই কারণে নৌদুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজির হাট নৌপথে মোট ৩৩টি লঞ্চে যাত্রী পারাপার করা হয়। এরমধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২২টি এবং আরিচা-কাজির হাট নৌপথে ১১টি লঞ্চ চলাচল করে। আজ সকাল থেকে ঝড়ো বাতাসের কারণে মানিকগঞ্জে পদ্মা এবং যমুনা নদীতে প্রবল ঢেউয়ের সৃষ্টি হয়েছে। এতে লঞ্চে যাত্রী পারাপার ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। নৌ দুর্ঘটনা এড়াতে আজ সকাল ৯টা থেকে ওই দুটি নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়।

ফরিদুল আলম বলেন, সকাল থেকে ঝড়ো বাতাসে পদ্মা নদীতে ঢেউ বেড়ে গেলে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ কারণে নৌদুর্ঘটনা এড়াতে লঞ্চ পারাপার বন্ধ রাখা হয়েছে। তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় লঞ্চের যাত্রীরা ফেরিতে নদী পার হয়ে গন্তব্যে যাচ্ছেন। তিনি বলেন, আবহাওয়া অনুকূলে আসলে লঞ্চ চলাচল পুনরায় শুরু হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ করপোরেশনের (বিআইডব্লিউসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পদ্মার উত্তাল ঢেউ ও তীব্র স্রোতে ফেরি পারাপারে কিছুটা বেশি সময় লাগলেও নৌরুটে বাস ও যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। এ নৌরুটে ১৭ ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফরিদপুরে ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের দাবি

বিভাষ দত্ত, ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর উন্নয়ন পরিষদের আয়োজ...

বিএনপি কারফিউ গণতন্ত্র চালু করেছিল

নিজস্ব প্রতিবেদক : গণতন্ত্রের নামে বিএনপি কারফিউ গণতন্ত্র চা...

ওয়েব ফিল্মে রিচি

বিনোদন ডেস্ক : এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান। ক্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩১ মে) বেশ কিছু...

লক্ষ্মীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: সারাদেশের ন্যায়...

সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত

জেলা প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতকে উজান থেকে নেমে আসা পাহাড়ি...

অজ্ঞাত বৃদ্ধার মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার মথুরাপুর এলাকায়...

কৃষককে গলা কেটে হত্যা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গা সদরে রাজ্জাক শেখ ওরফে রাজাই (৫০...

ঠাকুরগাঁওয়ে ভয়ংকর ঝড়ে নিহত ৩

জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ১৫ মিনিটের ঝড়-বৃষ্টিতে ৩ জনের মৃ...

আফগানিস্তানে নৌকা ডুবে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা