ছবি : সংগৃহিত
সারাদেশ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা

আমার বিয়েতে ২০ হাজার টাকা উপহার দিয়েছিলেন

এম.এ আজিজ রাসেল: কক্সবাজারে নানা আয়োজনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

আরও পড়ুন: যুবদল নেতার মরদেহ উদ্ধার

মঙ্গলবার (০৮ আগস্ট) জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক। তিনি স্মৃতিচারণ করে বলেন, "তৎকালীন আমার বিয়ের জন্য খান বাহাদুর মোস্তাককে ২০ হাজার টাকা উপহার দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। পরে আমি গেলে বঙ্গমাতা সেই উপহার পেয়েছিলাম কিনা জিজ্ঞেস করেছিলেন, তখন আমি প্রতিত্তোরে হ্যাঁ জবাব দিই।"

সাংসদ কানিজ ফাতেমা আহমেদ আরও বলেন, "সত্যিকার অর্থে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ছিলেন বিচক্ষণ রাজনীতিবিদ, সাহসী যোদ্ধা ও বিচক্ষণ নারী। যে কারণে তাঁর সাহচর্যে, অসীম ত্যাগ ও প্রেরণায় শেখ মুজিবুর রহমান হতে পেরেছেন ‘বঙ্গবন্ধু ও জাতির পিতা’।

আরও পড়ুন: ভারসাম্যহীন হাফিজা ফিরে পেল পরিবার

তিনি জীবনের সকল পর্যায়েই নিঃস্বার্থভাবে জীবন ও যৌবনের শ্রেষ্ঠ সময় কাটিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধুর সংকটের সঙ্গী হয়ে, জীবনের চালিকাশক্তি হয়ে। প্রচারবিমুখ এই মহিয়সী নারী কাজ করে গেছেন নীরবে-নিভৃতে। হাসিমুখে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা সহ্য করে অভূতপূর্ব ধৈর্যের পরিচয় দিয়েছেন।

বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব একে অপরের সম্পূরক। বাংলার ইতিহাসে জাতির সংগ্রামী নেতৃত্ব সৃষ্টিতে নীরবে-নেপথ্যে অনবদ্য ভূমিকা রেখেছেন বঙ্গমাতা।"

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার শেহরিন আলম ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত বিশ্বাস।

আরও পড়ুন: চরমোনাই মাদরাসার শিক্ষক নিহত, আহত ৪

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন মুন পালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা, জেল সুপার মো. শাহ আলম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল ও জেলা শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিনসহ আরও অনেকেই।

পরে জেলায় অসচ্ছল নারীদের মাঝে ৪৫টি সেলাই মেশিন ও বিভিন্ন মহিলা সমিতিকে ৭ লাখ ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। সভা শেষে দোয়া পরিচালনা করেন জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী সিরাজুল ইসলাম সিদ্দিকী।

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম বিশাল ছাত্রী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৮ আগস্ট) দুপুরে কলেজ ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক।

আরও পড়ুন: চট্টগ্রাম-কক্সবাজার রুটে যান চলাচল বন্ধ

কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম মোহাম্মদ মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সোলাইমান, উপাধ্যক্ষ প্রফেসর ড. সুজিত কুমার দে ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু মোঃ মারুফ আদনান।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ফের বাংলাদেশে ৪০ বিজিপি সদস্য

জেলা প্রতিনিধি : মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীসহ (বিজিপি) ৪০...

ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৪ 

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জের...

শিক্ষকদের বেতন নিয়ে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে সর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা