ছবি : সংগৃহিত
সারাদেশ
গোসাইরহাট পৌর নির্বাচন

ভোট কারচুপি’র অভিযোগ আ. লীগ ও স্বতন্ত্র প্রার্থীর!

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ ও গণনায় ভোট কারচুপির অভিযোগ তুলেছেন আওয়ামী লীগ (নৌকা) মেয়র প্রার্থী জাকির হোসেন দুলাল ও স্বতন্ত্র মেয়র প্রার্থী (কম্পিউটার) জিয়াউর রহমান জামাদ্দার।

আরও পড়ুন: ঘরে ঢুকে নারীকে শ্বাস রোধে হত্যা!

১৯ ও ২০ জুলাই বিকেলে গোসাইরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদের কাছে পৃথক ভাবে অভিযোগপত্র দাখিল করেছেন তারা।

স্থানীয় সূত্রে জানাগেছে, ১৭ জুলাই নবগঠিত গোসাইরহাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী আব্দুল আউয়াল সরদার (নারিকেল গাছ প্রতীক) ৩ হাজার ৬৭২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন।

অপরদিকে, নৌকা প্রতীকের জাকির হোসেন দুলাল পান ২ হাজার ৯৯৫ ভোট এবং কম্পিউটার প্রতীকের জিয়াউর রহমান জমাদ্দার পেয়েছেন ২ হাজার ৯১৫ ভোট। পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ বেসরকারি ভাবে এ ফল ঘোষণা করেন।

আরও পড়ুন: নরসিংদীতে তেলবাহী ট্যাঙ্কারে আগুন

অভিযোগপত্রে বলা হয়েছে, গোসাইরহাট পৌরসভার ৪ ওয়ার্ড ইদিলপুর আলিম মদ্রাসা মিত্রসেন পট্রি, ৫ ইদিলপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় দাসের জঙ্গল ভোট কেন্দ্র, ৬নং ওয়ার্ড মহেশ্বর পট্রি সরকারী প্রাঃ বিঃ ভোট কেন্দ্র, ৭ নং ওয়ার্ড দাসের জঙ্গল সরকারী প্রাঃ বিঃ ভোট কেন্দ্র, ৮ বাগানবাড়ি সরকারী প্রথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ও ৯ নং উত্তর হাটুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

ভোটগ্রহণে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা অনিয়ম করেছেন। অন্যসব কেন্দ্রে বিকেল ৪টায় ভোট শেষ হলেও কটি ভেট কেন্দ্রে ভোটগ্রহণ সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান থাকে। নির্দিষ্ট সময় শেষ হওয়ার পরও একজন প্রার্থীর পক্ষে প্রিজাইডিং কর্মকর্তাদের সহায়তা পেয়ে অনিয়ম করেছেন।

কেন্দ্রের ভোটের ফলাফল নির্দিষ্ট একজনের পক্ষে নেয়ার জন্য সব কৌশল অবলম্বন করেছেন প্রিজাইডিং কর্মকর্তারা। তাই ল্যাবটেস্ট সহ ইভিএম মেশিনের ভোট পুনঃগণনা করে গেজেট প্রকাশের দাবি জানান তারা।

আরও পড়ুন: স্ত্রীকে কুপিয়ে স্বামীর আত্মহত্যা!

এবিষয় নৌকার প্রার্থী জাকির হোসেন দুলাল বলেন, আমাকে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা মার্কা নিয়ে পাঠিয়েছেন, গোসাইরহাট পৌরসভার মেয়র নির্বাচন করতে। গোসাইরহাট পৌরসভা হলো আওয়ামীলীগের ঘাঁটি।

নির্বাচন শান্তিপূর্ণ ভাবে হলেও নির্বাচনের কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা বিদ্রোহী প্রার্থীর কাছ থেকে সুবিধা নিয়ে আমার ৭, ৮, ৯ এ (তিনটি) কেন্দ্রে ফলাফল ঘোষণা দিতে গড়িমসি করেছে দীর্ঘসময়। আর ভোটগ্রহণেও অনিয়ম করা হয়েছে।

তাই আমি গণতান্ত্রিক অধিকার অনুযায়ী আবেদন জানাচ্ছি। রিটার্নিং কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দিয়েছি। পুনরায় সঠিকভাবে ভোট গণনা করা হলে নৌকার বিজয় হবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন: খাগড়াছড়িতে ২ যুবকের মরদেহ উদ্ধার

এব্যাপারে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জমাদ্দার বলেন, গোসাইরহাট পৌরসভা হলো আওয়ামী বিদ্বেষী ভোটার বেশী। নির্বাচন শান্তিপূর্ণ ভাবে হলেও নির্বাচনের কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা আওয়ামী বিদ্রোহী প্রার্থীর আউয়াল সরদারের কাছ থেকে সুবিধা নিয়ে আমার ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ এ ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা দিতে গড়িমসি করেছে দীর্ঘসময়। আর ভোটগ্রহণেও অনিয়ম করা হয়েছে। আমি আবেদন করেছি ল্যাবটেস্টসহ ইভিএম মেশিনের ভোট পুনঃগণনা করে গেজেট প্রকাশের জন্য।

এব্যাপারে গোসাইরহাট পৌর নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ বলেন, অভিযোগ আমাদের কাছে দিয়েছে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত এবং রায় দেবে নির্বাচন কমিশন ট্রাইব্যুনাল।

আরও পড়ুন: রাজধানীতে স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

গেজেট প্রকাশ হওয়ার পরে তাদের মামলা করতে হবে। পরবর্তীতে আদালত পুনঃগণনার নির্দেশ দিলে তখন দেখা যাবে কি হয়। তবে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী গোসাইরহাট পৌরসভা নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু ভাবে সম্পন্ন করা হয়েছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা