সারাদেশ

গ্রামে না থেকেও হতে চান জনপ্রতিনিধি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে আগামী ১৩ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুন: সেবাদানে নার্সদের সতর্ক হওয়া উচিত

ইতোমধ্যে চেয়ারম্যান পদে মনোয়ন জমা দিয়েছেন ১০ জন। এরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত এইচ এম সুমন হাওলাদার, সাবেক চেয়ারম্যান মিলেনুর রহমান হাওলাদার, আলী আহমেদ শেখ, শেখ মো. সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মোল্লা, হাজী মঞ্জুর আলী শেখ, শেখ ফরিদ হাসান নাহিদ, ইসলামী আন্দোলনের মোস্তফা বেপারী, আলী জাফর, সাগর আহমেদ শেখ।

এদের মধ্যে ২ প্রার্থী থাকেন ঢাকা ও ২ জন নারায়নগঞ্জে। এলাকার মানুষের সুখে দু:খে সব সময় পাশে না থেকেই চেয়ারম্যান হতে চান তারা। এ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সেখ সেলিম। তিনি ইউনিয়ন বিএনপির সভাপতি। প্রায় ১০ বছর ধরে ঢাকায় বসবাস করেন। এতে করে গ্রামের লোকজনের সাথে তার তেমন সখ্যতা নেই।

বছরে খুব কম সময়ই এলাকার লোকজন তাকে দেখতে পেয়েছে। বিএনপির রাজনীতির সাথে জড়িত সেলিম শেখ দলের দু'সময়ে পাশে না থেকে গাঁ বাচাঁনোর জন্য গ্রাম ছেড়ে ঢাকায় বসবাস করছেন। এছাড়াও ইউনিয়নটি বিএনপির সহ-সভাপতি, সাবেক চেয়ারম্যান আলী আহমেদ শেখ নির্বাচন করছেন।

এদিকে, গত ইউপি নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাজী মঞ্জুর আলী শেখ থাকেন নারায়নগঞ্জে। তবে তার এলাকায় কিছুটা যাতায়াত রয়েছে। মাঝেমধ্যে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহন করতে দেখা গেলেও স্থায়ীভাবে বসবাস করেন নারায়নগঞ্জ জেলায়। ভোটে পরাজিত হওয়ার পাশাপাশি আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর ভোটেও তিনি নির্বাচন করে পরাজিত হন। গত নির্বাচনে নৌকা প্রতিক চেয়ে না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন। সাথে তার শেখ ফরিদ হাসান নাহিদও নারায়ণগঞ্জে বসবাস করে প্রার্থী হয়েছে।

আরও পড়ুন: জঙ্গি হামলার আশঙ্কা নেই

অন্যদিকে, নির্বাচনে এবার নতুন মুখ আলী জাফর। তিনি বিএনপি দিয়ে রাজনীতি শুরু করলেও এবার নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছিলেন। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের ভোটে প্রথম হয়েছিলেন তিনি।

তিনি নিজেকে যুবলীগ নেতা দাবী করলেও আওয়ামী লীগ কিংবা তার অঙ্গসংগঠনে কোথায় তার কোন পদ কখনোই ছিল না। এমনকি এখন নেই। তারপরেও আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে দৌড়ঝাঁপ দিয়ে ব্যার্থ হয়ে এখন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। দীর্ঘদিন ধরে ঢাকায় বসবাস করলেও মাঝেমধ্যে আসতেন গ্রামে।

ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোটার খোকন মোল্লা বলেন, এবার নির্বাচনে আমরা, যে গ্রামে থাকবে তাকেই আমরা ভোট দিবো। আগে আমরা দেখেছি নির্বাচন আসলে এসে ভোট করে। পাশ করার পর তাদের পাওয়া যায় না। এর আগে সাবেক চেয়ারম্যান সেলিম শেখকে পাশ করানোর পর তাকে আমরা পাইনি। আবার ১০ বছর তিনি গ্রামে না থেকে এবার আবার নির্বাচনে দাঁড়িয়েছে। এমন প্রার্থী আমরা এবার আর চাই না।

ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ভোটার মো. আল-আমিন বলেন, বিগত দিনে অনেকেই চেয়ারম্যান হইছে। পরে কাউকে ঠিকমতো আমরা পাই না। তাদের আমাদের জন্মনিবন্ধন, আইডি কার্ড, আচার-অনুষ্ঠান দরকার হয়। আগের চেয়ারম্যানরা অনেকেই ঢাকায় বসবাস করে। তাদের ব্যবসা বানিজ্য নিয়ে। এবছর এলাকায় থাকে এমন ব্যক্তিকেই আমরা চেয়ারম্যান বানাতে চাই। আমরা মিজান মোল্লাকে পাশে পাই, তাকেই আমরা ভোট দিতে চাই।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী প্রার্থী এইচ এম সুমন বলেন, আমাকে নৌকা প্রতীকের প্রার্থী মনোনীত করায় প্রথমেই বঙ্গবন্ধুর কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। এছাড়াও একঘেয়েমির থেকে বেরিয়ে এসে উন্নয়নের কাজ করতে নির্বাচন করছি। সকলের কাছে দোয়া চাই। জয়যুক্ত হলে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বপ্ন গ্রামকে শহর বানানোর কাজ করবো।

চেয়ারম্যান প্রার্থী শেখ মো. সেলিম বলেন, আমি কখনই জনগণকে রেখে যাইনি। আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। আমি বিগত সময়ে চেয়ারম্যান থাকা কালীন ৫০ শতাংশ জমি ব্যক্তি টাকাসহ স্থানীয়দের সহায়তায় ক্রয় করে দিছি। ওই জমিতেই বর্তমান আধুনিক ইউনিয়ন পরিষদ ভবন হয়েছে।

চেয়ারম্যান প্রার্থী হাজী মঞ্জুর আলী শেখ বলেন, আমর এখানেও বাড়িঘর জমি জমা আছে। নারায়ণগঞ্জেও আছে। আমি ৭ বছর আগে নদী ভাঙন দেখিয়ে নির্বাচন বন্ধ থাকায় পরে হাই কোর্টে মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করেছিলাম। জনগণ আমাকে ভোট দিয়েছে, আমি পাস করিনি। এবার জনগণের ভোটে আমি পাস করবো ইন্নাআল্লাহ্। এছাড়াও আমার ছেলে শেখ ফরিদ হাসান নাহিদও মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগ বা অংঙ্গ-সংগঠনের কোন পদে আছে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী মো. আলী জাফর বলেন, আমি এখন মিটিং করতাছি। আমার কোন পদ নেই।

উল্লেখ্য- পাঁচগাঁও ইউনিয়ন পরিষদটি একসময় নদী ভাঙনের কারণে অন্যান্য ইউনিয়ন ইউপির সাথে একসংঙ্গে ভোট হয়না। এবছর ইভিএম মাধ্যমে ইউনিয়নটির ১২ হাজার ৪০৮ জন নারী-পুরুষ ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। ইউনিয়নটির ৯ টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রে। এতে ১নং ওয়ার্ডের ভোটার সংখ্যা বেশি হওয়াতে ২ টি কেন্দ্র করা হয়েছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

ডাস্ট অ্যালার্জির লক্ষণ 

লাইফস্টাইল ডেস্ক: ডাস্ট অ্যালার্জি অতি পরিচিত একটি সমস্যা। প...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা