সারাদেশ

আলফাডাঙ্গায় ১৯৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের আলফাডাঙ্গায় একটি পৌরসভা ও তিনটি ইউনিয়নে ৩টি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৯৯ জন।

আরও পড়ুন: এডিসিসহ ১৩৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা

এর মধ্যে আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিন বিকাল ৪টা পর্যন্ত তিন ইউনিয়নের প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম ও আলফাডাঙ্গা পৌরসভার প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদের নিকট এসব মনোনয়নপত্র দাখিল করেন।

আরও পড়ুন: চীনে লকডাউন শিথিল

আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে মেয়র পদে প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাইফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. জাহিদুল হাসানের বড় ভাই এ কে এম আহাদুল হাসান, মো. আলী আকসাদ, মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমান।

১নং বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৬ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল আলীম খান, স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল ওহাব মিয়া, মো. জাহাঙ্গীর আলম, আহসান উদদৌলা রানা, মো. তোকাম্মেল হোসেন ও আবু মুসা।

আরও পড়ুন: ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা মাস ঘোষণার দাবি

২নং গোপালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৩০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদ প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইনামুল হাসান, স্বতন্ত্র প্রার্থী মো. সাইফুল খান ও রুপালী পারভীন।

৩নং আলফাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেন বুলবুল, স্বতন্ত্র প্রার্থী আশিকুর রহমান, মোহাম্মাদ মনিরুজ্জামান, মো. আব্দুর রাজ্জাক, রফিক মিয়া ও বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. ছোবান শেখ (ছুবাহান)।

আরও পড়ুন: এইডসে মারা গেছেন ২৩২ জন

আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ জানান, আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর। ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা হতে বিরতিহীনভাবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো 

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জে...

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যভিত্তিক ইন্টারন্যাশনাল ফাইন্যান...

শেখ জামালের জন্মদিনে যুবলীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্...

হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নাসিরনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে হিট স্ট্রোকে যু...

বায়ুদূষণে আজ ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: বায়ুদূষণে বিশ্ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা