ছবি: সংগৃহীত
সারাদেশ

১৭ বছর পর ৪ আসামির যাবজ্জীবন

সান নিউজ ডেস্ক: জয়পুরহাটে এনামুল হক নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ১৭ বছর পর বাবা-ছেলেসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মিম-পরীমনির পাল্টাপাল্টি পোস্ট

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নূর ইসলাম এ আদেশ দেন। মামলার তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাট সদর উপজেলার ভাদশা ইউনিয়নের পন্ডিতপুর গ্রামের মৃত কুড়ানোর ছেলে রমজান আলী, তার ছেলে মো. রঞ্জু ও শাহীন আলম এবং একই গ্রামের রেজাউল ইসলামের ছেলে হান্নান। রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজা পাওয়া চারজনের মধ্যে একজন অনুপস্থিত ছিলেন।

অন্যদিকে, খালাসপ্রাপ্তরা হলেন, একই এলাকার মোস্তফার ছেলে শাহাদত, কোরবান আলীর ছেলে জাহাঙ্গীর এবং সোলায়মান আলীর ছেলে আলীম।

আরও পড়ুন: শিল্প স্বার্থ রক্ষায় কাজ করছে পুলিশ

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৫ সালের ৫ ফ্রেব্রুয়ারি জয়পুরহাট সদর উপজেলার ফরিদপুর গ্রামের আলতাফ হোসেনের একমাত্র ছেলে এনামুল হক সন্ধ্যা ৬টার দিকে পার্শ্ববর্তী বজরপুর গ্রামে ভগ্নিপতির বাড়িতে পাওয়ার টিলার নিতে যান। সেখানে থাকার পর ভোররাতে পাওয়ার টিলার পৌঁছে দেবে বলে তার ভগ্নিপতি আবু বকর ভাদসা বাজার পর্যন্ত এনামুল হককে এগিয়ে দিয়ে নিজ বাড়িতে চলে যান।

এদিকে, রাত হলেও এনামুল বাড়ি ফেরেননি। পরদিন ৬ ফেব্রুয়ারি সকালে এনামুলের বাড়ি থেকে প্রায় ৭০০ গজ দূরে এক কৃষক ভোরে মাঠে কাজ করতে গিয়ে দেখতে পান চারজন লোক মাঠের মধ্যে কিছু ফেলে দিয়ে চলে যাচ্ছেন। পরে ওই কৃষক সেখানে গিয়ে আলুর ক্ষেতে এনামুল হকের মরদেহ পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে পুলিশ মরেদহ উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠায়।

আরও পড়ুন: ফারদিনের বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে

ওই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জয়পুরহাট থানায় দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত সহযোগীদের নামে হত্যা মামলা করেন। মামলাটির তৎকালীন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক নুরুল ইসলাম আকন্দ এজাহার নামীয় একজনের নাম বাদ দিয়ে ২০০৫ সালের ৪ মে ৬ জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, আদালতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মামলাটির রায় দেওয়া হয়েছে। রায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন বিচারক। একই মামলার তিন আসামির নামে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। এদের মধ্যে সাজাপ্রাপ্ত আসামি রঞ্জু পলাতক রয়েছেন বলেও জানান তিনি।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

চলচ্চিত্র নির্মাতা ফারুকীর জন্মদিন

বিনোদন ডেস্ক: সরয়ার ফারুকী ৫১ বছরে পা দিয়েছেন আজ। ১৯৭৩ সালের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা