সারাদেশ

নৌকা তৈরি করে এনামুলের চমক

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: আসন্ন চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও সদর উপজেলার ১২ নং সালন্দর ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের আল মদিনা মোড়ের এনামুল হক পছন্দের চেয়ারম্যান প্রার্থীর জন্য নৌকা তৈরি করে এলাকায় বেশ সাড়া ফেলেছেন।

এনামুল হক পেশায় একজন কাঠ মিস্ত্রী। সংসার চালাতে হিমশিম খেলেও তিনি তার পছন্দের প্রতীক ও প্রার্থীর জন্য সময়, শ্রম ও নিজ অর্থ দিয়ে তৈরী করেছেন বিশাল আকারের নৌকা। বাঁশ, কাঠ ও কাপড় দিয়ে তৈরী করা এই নৌকাটি দৈর্ঘ্যে ১৮ ফিট ও প্রস্থে ৬ ফিট। নৌকাটি তৈরী করতে তার সময় লাগে প্রায় দুই সপ্তাহেরও বেশি। এলাকার অনেকের সহযোগিতায় তৈরি করা হয় এই নৌকা।

শুধু তাই নয়, নৌকাটির চার পাশে টাঙ্গানো হয়েছে বৈদ্যুতিক মরিচ বাতি। এভাবে নৌকা তৈরি করে এলাকার বড় থেকে শুরু করে ছোটদের আকর্ষিত করেছেন এনামুল হক। এতে প্রশংসিতও হয়েছেন তিনি।

সালন্দর মুন্সিপাড়া এলাকার মমতাজ আলী বলেন, এবার নৌকার জোয়ার বেশি ও যিনি নৌকার প্রতীক পেয়েছেন তিনিও ব্যক্তি হিসেবে ভালো। তাই এলাকায় তার নির্বাচনী প্রচার-প্রচারনার জন্য নৌকা তৈরি করেছে এনামুল হক।

একই এলাকার মইনুল ইসলাম বলেন, এর আগে এলাকায় এভাবে, কেউ কারও নির্বাচনী প্রচার-প্রচারনার জন্য ব্যক্তি উদ্যোগে এমন কোন কিছু তৈরি করেনি। এতে এলাকার মানুষ অনেক খুশি ও আনন্দিত।

একই এলাকার বাসিন্দা লিজা আক্তার জুই বলেন, নৌকাটি তৈরি করাতে আমাদের খুব ভালো লেগেছে। শেখ হাসিনা দেশের জন্য অনেক উন্নয়ন করেছেন সেহেতু নৌকা প্রতীক নিয়ে জনি ভাই নির্বাচিত হয়ে আমাদের এলাকার উন্নয়ন করবে বলে আশা করছি। এছাড়াও নৌকা প্রতীকের প্রার্থী যেন নির্বাচিত হতে পারে তাই তার জন্য দোয়া ও শুভ কামনা করেন স্থানীয়রা।

আগামী ২৬ ডিসেম্বর ঠাকুরগাঁও সদর উপজেলার ১২নং সালন্দর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আবু দাইয়াম (জনি)। জনি’র জন্যই এই নৌকা তৈরি করেছেন বলে জানান, এনামুল হক।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

ইরানের প্রেসিডেন্টের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত ইরানের...

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা