নির্বাচন ঘিরে উত্তাপ ছড়াচ্ছে রাজাপুর
সারাদেশ

নির্বাচন ঘিরে উত্তাপ ছড়াচ্ছে রাজাপুর

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচন নিয়ে ঝালকাঠিতে তেমন কোন আগ্রহ না থাকলে রাজাপুর কাঠালিয়ায় নির্বাচন হওয়ায় শেষ মুহুর্তে আলোচনায় আসছে জন সম্পৃত্ততা।

আরও পড়ুন: ঢাকায় ব্রুনাইয়ের সুলতান

জেলা পরিষদ চেয়ারম্যান, সদর ও নলছিটির সদস্য ও মহিলা সদস্য পদে বিনা প্রতিদদন্ধীতায় নির্বাচিত হওয়ায় এতদিন আলোচনাই ছিলনা। রাজাপুর ও কাঠালিয়ার সাধারন সদস্য পদে ২জন এবং মহিলা সদস্য পদে একটি আসনে নির্বাচন হচ্ছে। তাই শেষ মুহুতে এসে এ দুই উপজেলায় চলছে হিসেব নিকেশ। এতদিনে ভোটের এই নির্বাচনে কোন ধরনের উত্তাপও ছড়ায়নি। তবে নির্বাচনে রয়েছে ক্ষমতাসীন দলের প্রার্থীদের ছড়াছড়ি।

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী না হলেও জেলার ৩নং ওয়ার্ড রাজাপুরে উপজেলা আওয়ামী লীগ সভাপতির বিপক্ষে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে প্রার্থী হয়েছেন একাধিক। ৪নং ওয়ার্ডে দলের সমর্থিত কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এমাদুল হক মনিরের মা জাহানারা হক নির্বাচন করছেন। তবে তার প্রতিদন্ধী হিসেবে কাঠালিয়া উপজেলা ছাত্র ও যুবলীগের সাবেক সভাপতি সিকদার মো. কাজলের স্ত্রী জোসনা বেগমও নির্বাচন করছেন।

আরও পড়ুন: হামলাকারীরা কেউ রিকশাচালক নয়

ইতোমধ্যেই নাসরিন সুলতানা মুন্নী নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন। তিনি সুষ্ঠু ভোট গ্রহন নিয়ে শংসয় প্রকাশ করেছেন। অনৈতিকভাবে ভোট দেখিয়ে দেওয়ার নামে জন্য ভোটরদের হুমকী দিচ্ছেন। নির্বাচন কমিশন, রিটানিং কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন। আর এই বিদ্রোহী প্রার্থীরা পদ-পদবী ধারন করছেন উপজেলা আওয়ামী লীগের। এ কারনেই কারণেই নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছেন ক্ষমতাসীনরা প্রার্থীদের পক্ষে বিপক্ষে।

অপরদিকে এ নির্বাচনী এলাকার ঝালকাঠির জেলার সদর ও নলছিটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজন না থাকায় এলাকায় বাড়ছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পক্ষে বিপক্ষে ক্ষমতাসীন দলেন নেতাদের ভীড়।

আরও পড়ুন: পাকিস্তানকে ক্ষমা চাওয়ার আহ্বান

সরেজমিনে জানা গেছে, নির্বাচনে ৭৯ জন ভোটারের মধ্যে রাজনৈতিক ভাবে নিস্কীয় অর্ধেক ভোটার ভোট প্রয়োগে এসে ঝুঁকির মধ্যে পরতে চাচ্ছেন না। প্রার্থীদের মধ্য থেকে তাদেরকে নিরাপত্তা নিশ্চিতের কথা বলা হলেও তারা তা বিশ্বাস করতে পারছেন না। ক্ষমতাসীন দলের প্রার্থীদের পক্ষে মোটরসাইকেল বহর নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে ভোটারদের কাছে যাচ্ছেন।

নির্বাচনে রাজাপুর ওয়ার্ডে রয়েছেন একজন সাবেক ইউপি চেয়ারম্যান সহ চার প্রতিদ্বদ্বী, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২ (রাজাপুর, কাঁঠালিয়া) ওয়ার্ডে সাবেক জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য সহ ১০ জন প্রতিদ্বদ্বী প্রার্থী মাঠে লড়ছেন।নির্বাচন পরিচালনা সংক্রান্ত বিষয়ে সহকারী রিটানিং অফিসার ওহিদুজ্জামান মুন্সি বলেন, নির্বাচন চলাকালীন সময়ে ভোট কেন্দ্র সিসিটিভি ক্যামেরা দ্বারা নির্বাচন কমিশন সচিবালয় মনিটরিং করবেন।

আরও পড়ুন: বিএনপি সন্ত্রাসীদের মহাসমাবেশ ঘটিয়েছে

এছাড়াও রিটানিং অফিসার জেলা প্রশাসক ঝালকাঠি মহোদয় ইতিমধ্যে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও নিবার্হী ম্যাজিষ্ট্রেটদের দায়িত্ব দিয়েছেন। শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষার্থে পুলিশ সহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন সহ নির্বাচন চলাকালীন সময়ে ভোট কেন্দ্রে প্রশাসন ও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত থেকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও শান্তি পূর্ণ নির্বাচন নিশ্চিত করবেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

ফের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : চলমান মৃদু তাপপ্রবাহ ৪২ জেলায় বিস্তার লাভ...

প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক...

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো ব...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র তাক করা

নোয়াখালী প্রতিনিধি: রাতে আমরা বিজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা