সারাদেশ

সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিচয় শনাক্ত

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজার অদূরে এবং বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশ‌নের পশ্চিম পাশে বাস-মাইক্রোবাস সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ ৬ জন নিহতের পরিচয় শনাক্ত।

বুধবার (৬ অক্টোবর) দুপুর সা‌ড়ে ১২টার‌ দি‌কে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশ‌নের পশ্চিম পাশে এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর তাক্ষনিক নিহতদের পরিচয় শনাক্ত করা না গেলেও এখন শনাক্ত হয়েছে।

দূর্ঘটনা যারা নিহত হয়েছেন তারা হলেন মাইক্রোবাস চালক কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামে মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), সহকারি একই এলাকার জগল চন্দ্র শীলের ছেলে সুশীল চন্দ্র শীল (৪৫), বাসের যাত্রী বগুড়া সদর উপজেলার জলেশ্বরীতলা জজকোর্ট এলাকার হেলাল উদ্দিনের স্ত্রী মালিকা বানু রুবি (৬৫) ও ছেলে রিফাত আল হাসান (৪০)। বাস যাত্রী বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন যশোর অঞ্চলের যুগ্ম-পরিচালক পাবনা জেলার বেড়া উপজেলার জোড়দহ এলাকার ইমতাজ আলী প্রামানিকের ছেলে মোঃ জহিরুল ইসলাম (৫৫) ও নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার আগ্রান গ্রামের আব্বাস আলীর ছেলে তাহসিন (৬)।

এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৪০ জন বাস যাত্রী। গুরুত্বর আহত না হওয়ায় তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুল ইসলাম জানান, রাজশাহী থেকে ঢাকাগামী একতা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের উপর দিয়ে গিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি মাইক্রোবাসকে সজোরে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে বাস যাত্রী এক নারী, দুই শিশু এবং মাইক্রোবাসের তিন যাত্রী মারা যায়। তিনি আরো জানান, হতাহতদের পরিচয় শনাক্ত করা হচ্ছে। মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে নেয়া হয়েছে, যান চলাচল স্বাভাবিক রয়েছে। লাশ গুলো আইনি প্রক্রিয়া শেষ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

কয়েক বাসযাত্রীদের সাথে কথা হয় তারা জানায়, চাঁপাই থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে একতা পরিবহন নামে একটি বাসে সকাল সাড়ে সাতটায় উঠছিলো‌‌ বাসটি বঙ্গবন্ধু সেতুর উপরে পৌঁছালে আমি ঘুমিয়ে পড়ি। পরে সেতুর পূর্ব পাড় এলাকায় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। মুহুর্তের মধ্যে সব কিছু উলট পালট হয়ে যায়। মুহূর্তের মধ্যে বাস থেকে অনেক কষ্টে বের হয়ে আসি। তখনও কেউ আসেনি আমাদের উদ্ধার করতে। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও সেতুর লোকজন বাস থেকে বাকি লোকজনকে উদ্ধার করে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপ‌ক্ষের সহকা‌রী সি‌কিউ‌রি‌টি অ্যান্ড সেফ‌টি ম‌্যা‌নেজার মো. র‌ফিকুল ইসলাম ব‌লেন, উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা একতা প‌রিবহ‌নের এক‌টি বাস বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরই ব্রেক ফেল ক‌রে। এতে বাস‌টি নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে ঢাকাগামী লেন থে‌কে উত্তরবঙ্গগামী লে‌নে উল্টে গি‌য়ে এক‌টি মাইক্রোবা‌সের ওপর উঠে প‌ড়ে। এতে ঘটনাস্থ‌লেই তিন জনের মৃত্যু হয়।

টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একতা পরিবহনের একটি বাস বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ব্রেক ফেল করে। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী লেন থেকে আইল্যান্ড ভেঙ্গে উত্তরবঙ্গগামী লেনে গিয়ে মাইক্রোবাসটির সাথে সংঘর্ষ হয়। এতে বাস ও মাইক্রোবাসের সামনের অংশ দুমরে মুচরে যায়। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পথে গাড়িতে দুইজনের মৃত্যু হয় ও হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে।

জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, নিহত প্রতিটা পরিবারকে দাফন করার জন ২০ হাজার করে টাকা দিয়ে সহায়তা করা হবে।এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক, বিআরটিএ, ট্রাফিক পুলিশ, বিবিএ ও পুলিশের সমন্নয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

জঙ্গলে মিললো গুলিবিদ্ধ ২ মরদেহ

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের রুমায় জঙ্গল থেকে গুলিবিদ্ধ ২...

সিলেটে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ দেশে...

বিএনপি দেশের উন্নয়ন দেখে না

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

গরমে অসুস্থ হয়ে শিক্ষকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : যশোরে গরমে অসুস্থ হয়ে আহসান হাবিব নামে এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা