সারাদেশ

উলিপুরে প্রতারণার শিকার নদী ভাঙন প‌রিবার!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে সাড়ে চার লাখ টাকা দিয়ে জমি কিনতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন ভাঙন কবলিত দুটি পরিবার। জমি রেজিস্ট্রি করে না দিয়ে উল্টো প্রাণ নাশসহ নানান হুমকি ধামকি দিচ্ছে প্রভাবশালীরা। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন অসহায় পরিবার দুটি।

আরও পড়ুন: রোহিঙ্গাদের ফেরার ব্যবস্থা করতে হবে

এ বিষয়ে স্থানীয়ভাবে একাধিক সালিস বৈঠক হলেও কোন সুরাহা হয়নি। পরে বাধ্য হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেন।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ধামশ্রনী ইউনিয়নের কাশিয়াগাড়ী গ্রামের মুনসুর আলীর ছেলে মমিনুল ইসলামের কাছ থেকে ২০১৬ সালে খতিয়ান নম্বর ৫০২ ও ২৪৮ নম্বর দাগের ২৮ শতক জমি ক্রয় করেন ব্রহ্মপুত্র নদের ভাঙনের শিকার অসহায় জাহিদুর রহমান ও আলতাফ হোসেন।

মমিনুল ইসলাম স্থানীয় স্বাক্ষীগণের উপস্থিতে সমুদয় টাকা পরিশোধ করে নেন এবং কবলা দলিল করে দিবেন বলে স্টাম্পে লিখে দেন। কিন্তু দীর্ঘ সাত বছরেও তিনি জমি দলিল না করে দিয়ে নানান তালবাহানা করে আসছেন এবং বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়ে ভয়ভীতি দেখিয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

এ ছাড়া ইতিমধ্যে স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ নিয়ে ১০-১২ টি মিটিং করে সময় নিয়ে কালক্ষেপণ করছেন। তার চার মেয়ে ও জামাতা এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং নারী সংক্রান্ত মিথ্যা মামলা দিয়ে জেল খাটাবেন বলে হুমকিও দিচ্ছে। এমতাবস্থায় অসহায় ওই পরিবার দুটি আতঙ্ক ও উৎকন্ঠায় দিনাতিপাত করছেন।

জমি বিক্রেতা মমিনুল ইসলামের সাথে কথা হলে জমিটি বিক্রয় করার কথা স্বীকার করলেও জমি রেজিস্ট্রি করে দিচ্ছেনা কেন এমন প্রশ্নের উত্তর জানতে চাইলে এ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি তিনি।

ধামশ্রেণী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, বিভিন্ন ব্যস্ততার কারণে সমস্যাটির সমাধান করতে পারি নাই। আগামী এক সপ্তাহের মধ্যে বসে বিষয়টি সমাধান করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু বলেন, এ নি‌য়ে অ‌নেক‌দি‌ন থে‌কে ঝা‌মেলা চল‌তে‌ছে, কিন্তু বিষয়‌টি ফয়সালার চেষ্টা ক‌রে ব‌্যর্থ হ‌য়ে‌ছি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

শাকিব খানের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: আজ ঢালিউড কিং শাকিব...

রাসেল-শামিমার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা...

দেশের মানুষ স্বাধীনতার সুফল পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

ইসরাইলের হামলায় ৮ হিজবুল্লাহ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ লেবাননে...

বিএসএমএমইউয়ে দায়িত্ব নিলেন নতুন উপাচার্য

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা