সাংবাদিককে প্রাণনাশের হুমকি
সারাদেশ

সাংবাদিককে প্রাণনাশের হুমকি

খায়রুল খন্দকার টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে বালু ঘাটের আধিপত্য বিস্তারে দুই পক্ষের মধ্যে উত্তেজনা পরিস্থিতি মোবাইলে ভিডিও ধারণের সময় "দৈনিক দেশসেবা "পত্রিকার ভূঞাপুর উপজেলা প্রতিনিধি শেখ রুবেল এর মোবাইল কেড়ে নেওয়ায় তাকে মারধর ও লাঞ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় ক্ষতি হচ্ছে

এসময় ওই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে এমনি অভিযোগ উঠেছে স্থানীয় বালু ঘাটের আধিপত্য বিস্তারকারী সন্ত্রাসী গ্রুপের নজরুল ও তার লোকজনের বিরুদ্ধে।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের নৌ ফেরিঘাট সংলগ্ন খানুরবাড়ী এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ হামলা

অভিযুক্তরা হলেন- উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী একই গ্রামের আলিম উদ্দিনের ছেলে বেল্লাল (৩৫), মজিদের ছেলে মতি (৪০), আঃ রশিদের দুই ছেলে নজরুল (৪৫) ও মুন্না (২৫) , আঃ ছালামের ছেলে জুবায়ের (৩২) এবং মৃত ইবরাহীমের ছেলে আলিম উদ্দিন (৬০)।

অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার বিকেল ৫ টার সময় ভূঞাপুর উপজেলার থানাধীন গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী এলাকায় নজরুল ও নবীদ্বয়ের বালু ঘাটে উভয় গ্রুপের লোকজনের মধ্যে বালু ঘাট নিয়ে বিরোধের জের ধরিয়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি সৃষ্টি হয়েছে। সংবাদকর্মী শেখ রুবেল এ সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক সংবাদ সংগ্রহে দেখতে পায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে এবং একজনকে এলোপাতারি মারধর করা হচ্ছে। এসময় সংবাদকর্মীর ব্যবহৃত মোবাইলে ভিডিও ধারণ করতে গেলে নজরুল গ্রুপের ওই অভিযুক্ত বেল্লাল ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও তার দিকে তেড়ে আসে মোবাইলটি কেড়ে নেওয়ারও চেষ্টা করে। উক্ত অভিযুক্তরা মিলে সংবাদকর্মীর উপর ক্ষিপ্ত হয়ে তাকে মারপিট ও শরীরের বিভিন্ন অংশে জখম করে। এ ঘটনায় তার সহকর্মী আমিনুল ইসলাম এগিয়ে আসলেও তাকে মারপিট করা হয়।

আরও পড়ুন: বিশ্বজুড়ে কমেছে প্রাণহানি

পরবর্তীতে কোন সাংবাদিক ঘাটে আসলে তাকে খুন করে গুম করার হুমকিও দেন নজরুল গ্রুপের ওই সন্ত্রাসী বাহিনী লোকজন। এরপর সংবাদকর্মীদের ডাক-চিৎকার স্থানীয়রা এগিয়ে এসে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে ওই ভুক্তভোগী সংবাদকর্মী ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি সাংবাদিক ও আত্মীয়-স্বজনদের সাথে আলোচনা করে ভূঞাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী সাংবাদিক শেখ রুবেল জানান, রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে স্থানীয়দের মাধ্যমে জানতে পারি যে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী বালু ঘাটের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নজরুল ও নবী এই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে দুপক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা, আইন-শৃঙ্খলার অস্থিতিশীল পরিবেশ লক্ষ্য করে। একপর্যায়ে দূর থেকে মোবাইলে ভিডিও ধারণের সময় নজরুল গ্রুপের লোকজন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং ভিডিও বন্ধ করতে বলে। এসময় নজরুলের সন্ত্রাসী গ্রুপের বেলাল নামে আরেকজন তেড়ে এসে ভিডিও ধারণ বন্ধ না করায় ব্যবহৃত মোবাইলটি কেড়ে নেওয়ার চেষ্টা করে। এরপর নজরুল গ্রুপের বেশ কয়েকজন মিলে তার উপর অতর্কিত হামলা ও তাকে লাঞ্চিত করেছে বলে জানান। তিনি আরো বলেন, সংবাদ সংগ্রহে লাঞ্চিত করার ঘটনায় দ্রুত অভিযুক্তদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন।

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মিজানুর রহমান বলেন,সাংবাদিককে হুমকি-ধামকি ও লাঞ্ছিত ঘটনা টি খুবই দুঃখজনক, গণমাধ্যমকে সংবাদ পরিবেশনে স্বাধীনতারোধ করা যাবে না। আপনাদের এমনকান্ডে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। পরবর্তী সাংবাদিক নিরাপত্তা জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

এ বিষয়ে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদুল ইসলাম বলেন, সংবাদ সংগ্রহে শেখ রুবেল নামে এক সাংবাদিককে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা