সারাদেশ

প্রাণের বোতলের আদলে জুস, কারাখানা সিলগালা

হলি সিয়াম শ্রাবণ গৌরীপুর (ময়মনসিংহ): প্রাণ কোম্পানির প্রাণ ফ্রুটো বোতল ও মোড়কের আদলে তৈরি হচ্ছিল ক্ষতিকারক ম্যাংগো জুস এবং লিচি পানি। জুসে আম আর লিচি পানিতে লিচুর অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি তাতে। পাওয়া গেছে ঘন চিনি, নন ফুড গ্রেড কালার, ফ্লেভারসহ বিভিন্ন ক্ষতিকর কেমিকেল।

আরও পড়ুন: পদ্মা পাড়ে ইন্ডাস্ট্রিয়াল জোন গড়তে চাই

এ ধরনের ভেজাল জুস ও লিচু পানি ক্যান্সারসহ মারাত্মক রোগের কারণ হতে পারে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নে রুকনাকান্দা এলাকায় কৃষাণী রাইস ব্র্যান ওয়েল কোম্পানির সংলগ্ন স্থানীয় শহীদ মিয়া নামে স্থানীয় এক ব্যক্তির বাসায় তৈরি হচ্ছিল এ ভেজাল পানীয় পণ্য।

বৃহস্পতিবার (২৮ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এ ভেজাল জুস কারখানা সাময়িক বন্ধ করেন ও মালিককে সাত কর্মদিবসের মধ্যে যোগাযোগ করার নোটিশ দেন। এ সময় ভেজাল জুস ও লিচি পানির বোতল জব্দ করা হয়।

আরও পড়ুন: খুলনায় ৬ জনের মৃত্যুদণ্ড

অভিযানকালে পার্শ্ববর্তী কলতাপাড়া এলাকায় এসকেএস প্রোডাক্টস নামে একটি মুড়ির কারখানাকে আয়োডিন বিহীন লবণ ও নষ্ট চাল ব্যবহারের কারণে ২৫ হাজার টাকা জরিমানা করেন তিনি। এতে সার্বিক সহযোগিতা করেন জেলা ক্যাব এর সাধারণ সম্পাদক জিএম রহমান ফিলিপ এবং র‍্যাব ১৪ এর কোম্পানি কমান্ডার জনাব আখের মুহম্মদ জয় এর নেতৃত্বে একটি টিম। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ এ অভিযানের বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের জানান, এ কারখানায় প্রাণ কোম্পানির প্রাণ ফ্রুটো বোতল ও মোড়কের আদলে তৈরি হচ্ছিল ক্ষতিকারক ম্যাংগো জুস এবং লিচি পানি। ঠিকানা বিহীন জুসের মোড়কের গায়ে ছোট করে লেখা ছিল ডিএসএস ও লিচির মোড়কে আসিফ ফুট এন্ড বেভারেজ।

আরও পড়ুন: টাকা থাকলেও খাদ্য পাওয়া যাবে না

তিনি আরও বলেন, অভিযানকালে কারখানায় জনৈক এক মহিলাকে কর্মরত অবস্থায় পাওয়া যায়। ওই মহিলা জানান ময়মনসিংহ শহরের দুলাল মিয়া নামে জনৈক এক ব্যবসায়ী এ কারখানা পরিচালনা করে আসছিলেন।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় ধাপের শি...

গাজায় নিহত ছাড়াল ৩৬ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর অভি...

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : দেশে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির পরিমাণ...

শাহরুখের ছোট ছেলের মাসিক খরচ

বিনোদন ডেস্ক: বলিউড বাদশাহ শাহরুখ...

ঠাকুরগাঁওয়ে রেজিয়া হত্যায় গ্রেফতার ২

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা