সারাদেশ

পুরুষশূন্য গ্রামে চলছে লুটপাট

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ে ঈদুল আজহার দিনে কচুরিপানা নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত আব্দুল মন্নাফ (৭৫) ঢাকায় চিকিৎসারত অবস্থায় সোমবার (১৮ জুলাই) মারা গেছে। মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে প্রতিপক্ষের বাড়ি ঘরে চালানো হয় হামলা ও লুটপাট।

আরও পড়ুন: পদ্মা সেতু দেখতে মমতাকে আমন্ত্রণ

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১৯ জুলাই) দুুপুরে উপজেলার মুড়িয়াউক ইউনিয়নের মৌবাড়ি গ্রামে। কয়েকঘন্টাব্যাপি চালানো হয় হামলা ও লুটপাটের ঘটনা। চলার সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও তাদের ভুমিকা নিরব ছিল বলে অভিযোগ ভুক্তভোগীদের। তবে পুলিশ বলছে, যাতে হামলা লুটপাটের ঘটনা না ঘটে রাতে পুলিশ মোতায়েন কর হবে।

জানা যায়, লাখাই উপজেলার মৌবাড়ী গ্রামে শের আলী গ্রুপ ও আবরু মিয়া গ্রুপের মাঝে দীর্ঘদিন যাবত আধিপত্য বিস্তার নিয়ে বিরুধ চলে আসছিল। এরই জের ধরে ১০ জুলাই রোববার ঈদুল আযহা নামাজের আগে আবরু মিয়ার লোক সকাল ৭ ঘটিকার সময় পার্শ্ববর্তী খাল থেকে কচুরিপানা তুলতে গেলে শের আলীর লোকজন বাধা দেয়। এত তর্ক-বিতর্ক জড়িয়ে পড়লে এক পর্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে।

আরও পড়ুন: রাতভর জ্বলছিল ঝলমলে বাতির সাইনবোর্ড!

এ ঘটনায় উভয় পক্ষের প্রায় অর্ধশত লোক আহত হয়। আহতেদর মাঝে মৃত আব্দুল মন্নাফের অবস্থা গুরুতর হওয়ায় প্রথমে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে হবিগঞ্জ জেলা সদরে রেফার করা হয়। আব্দুল মন্নাফের অবস্থার অবনতি দেখা দিলে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে চিকিৎসা অবস্থায় প্রায় ৯দিন পর ১৯ জুলাই মঙ্গলবার তার মৃত্যু হয়।

তার মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে আবরু মিয়ার লোকজন গা ঢাকা দেয়। এ সুযোগে শের আলী গ্রুপের লোকজন আবরু মিয়ার গ্রুপের লোকজনের বাড়ি ঘর ভাংচুর, লুটপাট, হামলা করে বলে অভিযোগ উঠেছে। আবরু মিয়ার লোকজনের মধ্যে খসরু মিয়া, ইসমাইল মিয়া সুজাত মিয়া, হাসিম মিয়া, মহলদার মিয়া সুবহান মিয়া, হোসেন মিয়া, জাকির মিয়া, ছুরুক মিয়া, ছায়েদ মিয়ারসহ প্রায় ১৫/২০টি ঘর ভাংচুর ও লুঠপাট করে।

আরও পড়ুন: প্রবাসীকে কুপিয়ে হত্যা

ঘরে থাকা আসবাবপত্র নিয়ে যায়। ফ্রিজ, টিভি, ফ্যান, ধান, চাল, নগদ অর্থ, স্বর্ণালংকার ও গরুসহ নিয়ে যায়। এতে তাদের প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান বাড়িতে থাকা মহিলারা। তারা আরও জানান, ঘটনা চলার সময় পুলিশ উপস্থিত হলেও নীবর ভুমিকা পালন করে।

খবর পেয়ে লাখাই থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ সাইদুল ইসলাম মুড়িয়াউক বিট-অফিসার এসআই মিজানুল হক একদল পুলিশ ফোর্সসহ মৌবাড়ী গ্রামে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল বলেন, বাড়ি-ঘর যাতে লুটপাট এবং ভাংচুর না হয় সে জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা