রাতের আধারে ছাত্রলীগকর্মীদের ছিনতাই-চাঁদাবাজি
সারাদেশ

রাতের আধারে ইবি‘র ফটকে ছিনতাই-চাঁদাবাজি

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের মহাসড়কে রাতের আধারে বাস-ট্রাক থামিয়ে ছিনতাই ও চাদাবাজি করছেন শাখা ছাত্রলীগের কর্মীরা। টাকা না দিলে ড্রাইভার-হেলপারদের মারধর করার অভিযোগও রয়েছে।

আরও পড়ুন : মেট্রোরেল চালু হবে ১৬ ডিসেম্বর

সোমবার (১৮ জুলাই) রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এক ট্র্রাক ড্রাইভারকে মারধর করে ৫ হাজার টাকা ছিনতাই করে ছাত্রলীগের দুই কর্মী। পরে ঘটনাস্থলে মানুষের উপস্থিতি হলে গাড়ির চাবি ও টাকা নিয়ে পালিয়ে যায় তারা।

অভিযুক্ত রেজওয়ান সিদ্দিকী কাব্য আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এবং আল-আমিন হোসেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তারা উভয়েই শাখা ছাত্রলীগের নেতা শাহজালাল সোহাগের কর্মী বলে জানা গেছে। এর আগে কাব্যের নামে চাদাবাজি, মাদক কারবারসহ নানান অভিযোগ রয়েছে।

ভুক্তভোগী ড্রাইভার থেকে জানা যায়, সোমবার রাতে বগুড়া থেকে তেল বোঝাই ট্রাক (খুলনা মেট্রো ট-১১১৭২৯) নিয়ে খুলনায় যাওয়ার পথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে আসলে গাড়ির একটি চাকা পাংচার হয়ে পরে।

এসময় চাকা পরিবর্তন করতে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনের খোলা জায়গায় দাড়ায় তারা। কিছু সময় পর মোটরবাইকে করে দুইজন শিক্ষার্থী এসে জোর করে ট্রাকে উঠে পরে। পরে গাড়ির চাবি ও কন্টেইনারের চাবি নিয়ে নেয়। এসময় ড্রাইভারের কাছে টাকা দাবি করে ওই দুই শিক্ষার্থী। এসময় টাকা দিতে অস্বীকৃতি জানালে ড্রাইভারকে চড়-থাপ্পর মারতে থাকে তারা। পরে ড্রাইভার তাদেরকে পাচশত টাকা দিতে গেলে ‘আমরা কি খয়রাতি?’ বলে গালাগাল দিতে থাকে। পরে ড্রাইভারের সাথে থাকা টাকার ব্যাগ কেড়ে নিয়ে ৫ হাজার টাকা নিয়ে নেয়।

আরও পড়ুন : মিতব্যয়ী হওয়ার আহ্বান

এছাড়াও ড্রাইভারের কাছে গাঁজা আছে কিনা জানতে চায় তারা। এসময় ড্রাইভারের কাছে গাঁজা না পেয়ে ‘গাড়ি চালাস গাজা খাস না’ বলে আবারো চড় মারে ওই শিক্ষার্থী। পরে গাড়ি থেকে নেমে কন্টেইনারের তালা খুলে তেলের বোতল বের করতে থাকে।

এসময় ঘটনাস্থলে স্থানীয় কয়েকজন এসে জড়ো হলে তারা তেল রেখে টাকা ও ট্রাকের চাবি নিয়ে সেখান থেকে চলে যায়।

পরে রাত সাড়ে ১১টায় রুবেল হাসান নামের স্থানীয় এক দোকানী অভিযুক্ত শিক্ষার্থীদের থেকে চাবি আনতে গেলে তারা চাবি না দিয়ে হলে চলে যান। অভিযুক্ত দুই ছাত্রলীগকর্মী নাম কাব্য ও আল-আমিন বলে জানান স্থানীয়রা। এদিকে রাত ১২টায় খবর পেয়ে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিমসহ অন্যান্য নিরাপত্তাকর্মীরা উপস্থিত হন। তবে এসময় বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবহত করলেও ঘটনাস্থলে কেউ আসেনি বলে জানা যায়।

আরও পড়ুন : তেহরানে পুতিন-এরদোয়ান

পরে রাত সাড়ে ১২টার দিকে ভুক্তভোগী ড্রাইভার ইবি থানায় গেলে এসআই সাইফুল ইসলামসহ কয়েকজন পুলিশ সদস্য ঘটনাস্থলে আসেন।

এ বিষয়ে এসআই সাইফুল ইসলাম বলেন, বিষয়টি জানার পরে আমরা ঘটনাস্থলে যাই। অভিযুক্ত ছাত্ররা হলে ছিলো কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তো আমরা তাদের হল থেকে ধরতে পারিনা। প্রক্টরিয়াল বডির সাথে কথা বললে তারা সকালে সমাধান করবেন বলে জানান।

ভুক্তভোগী ড্রাইভার মামুন শেখ বলেন, ‘শিক্ষার্থীরা নেশাগ্রস্থের মতো এসে আমার কাছে ১০ হাজার টাকা দাবি করেন তারা। আমি না দিতে চাইলে আমাকে ও হেলপারকে মারধর করে তারা। পরে গাড়ির চাবি ও পাঁচ হাজার টাকা নিয়ে চলে যান। পরে আমি গাড়ির চাবিটা ম্যানেজ করে দিতে বলেছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেটাও করে দেয়নি। পরে বিকল্প উপায়ে গাড়ি স্টার্ট করে চলে এসেছি। আগামীকাল থানায় গিয়ে মামলা করবো।’

আরও পড়ুন : একদিন মানুষ জানবে, আমি নিরাপরাধ

তবে এবিষয়ে জানতে চাইলে অভিযুক্ত রেজওয়ান সিদ্দিকী কাব্য বিষয়টি অস্বীকার করে বলেন, গাড়িটি দ্রুত গতিতে এসে ক্যাম্পাসের মেইনগেটের সামনে দাঁড়ালে আমি গিয়ে এর কারণ জানতে চাই। পরে ড্রাইভারের আইডি কার্ড বা লাইসেন্স আছে কিনা দেখাতে বলি শুধু। টাকা বা তেল নেয়ার বিষয়টি মিথ্যে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম বলেন, অভিযুক্ত শিক্ষার্থীর নামে এর আগেও মাদকসেবনসহ নানা অভিযোগ রয়েছে। ক্যাম্পাসের নিরাপত্তাকর্মীরা যখন আমাকে তাদের নাম জানায়, তৎক্ষণাৎ আমি সেখানে উপস্থিত হই। অভিযুক্ত শিক্ষার্থীরা ততক্ষণে স্থান ত্যাগ করে। পরে যেহেতু ক্যাম্পাসের বাইরের ঘটনা সেহেতু ড্রাইভারকে থানায় জানানোর পরামর্শ দিয়ে চলে আসছিলাম।

এদিকে এই দুই শিক্ষার্থী রাত ৯টার দিকে আরেকটি ট্রাক থেকেও টাকা নিয়ে ছেড়ে দেয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আরেক নিরাপত্তাকর্মী।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ইবি থানার ওসির সাথে আমি কথা বলেছি। ভুক্তভোগী থানায় অভিযোগ করলে তারা আইন অনুযায়ী ব্যবস্থা নিবেন। আর আমরা বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা