সারাদেশ

বরগুনায় শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

মোঃ সানাউল্লাহ, বরগুনা: সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমারকে হত্যা ও নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে নির্যাতন সহ দেশব্যাপী শিক্ষক নির্যাতনের প্রতিবাদে বরগুনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২ জুলাই শনিবার সকাল ১১ ঘটিকায় বরগুনা পৌর মার্কেটের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস), বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস), বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি, ও বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন (বিএমজিটিএ) বরগুনা জেলার নেতৃবৃন্দ ও স্কুল কলেজ মাদ্রাসার প্রায় এক হাজার শিক্ষক বৈরী আবহাওয়া উপেক্ষা করে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির বরগুনা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মোঃ হারুন অর রশিদের সভাপতিত্বে ও বাশিস বরগুনা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির আহবায়ক অধ্যক্ষ মোঃ জিয়াউল করিম, বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাপ্তাহিক ভাটিয়ালি পত্রিকার সম্পাদক মোঃ এনামুল কবির খোকন, বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বরগুনা পৌরসভার প্যানেল মেয়র মোঃ রইসুল আলম রিপন, কারিগরি শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মোঃ বশির উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতি বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক তপন চন্দ্র মিস্ত্রি, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হক, নাপিতখালী পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান মঞ্জু, গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা শিক্ষক হত্যা ও নির্যাতনে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান। বক্তারা এমন দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন যাতে পরবর্তীতে কেউ এরকম জঘন্য কাজ করতে সাহস না পায়। শিক্ষক সুরক্ষা আইন প্রণয়নের জন্য শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানানো হয়।

এই ঘটনার সাথে জড়িতদের বিচারের মুখোমুখি করা না হলে ঈদের পরে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি প্রদান করা হয় মানববন্ধন থেকে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

গণপিটুনিতে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কাপ...

মাংসের বাজারে মিলছে না স্বস্তি

নিজস্ব প্রতিবেদক: রোজার শুরু থেকেই গরু, মুরগি, খাসিসহ সব ধরন...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লরি-কাভার্ডভ্যানের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি: টাঙ্গাইলে লরি ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা