বোয়ালমারী মহিলা কলেজে বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ!
সারাদেশ
বোয়ালমারী মহিলা কলেজ

শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ!

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারী পৌর শহরের কামারগ্রামে অবস্থিত নারী শিক্ষা প্রতিষ্ঠান 'কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ'-এর বিরুদ্ধে উচ্চ মাধ্যমিকের ফরম ফিল আপে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

আরও পড়ুন : বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই

উন্নয়ন ফি, অনলাইন ফি এবং বিবিধ ফিসের নামে এসব অর্থ আদায় করা হচ্ছে। সংশ্লিষ্ট শ্রেণির শিক্ষার্থীরা এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা মাধ্যমিক অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের ফর্ম ফিল আপে বোর্ড কর্তৃক নির্ধারিত ফিস বাদে উন্নয়ন ফি, অনলাইন ফি এবং বিবিধ ফিসের নামে কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ অতিরিক্ত ফিস আদায় করছে। শিক্ষার্থীদের অভিযোগ, কলেজের অধিকাংশ দরিদ্র ছাত্রীর পক্ষে ওই অতিরিক্ত অর্থ দেয়া সম্ভব নয়।

আরও পড়ুন : সিলেটে বন্যা-বজ্রপাতে নিহত ২২

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের উচ্চ মাধ্যমিকের জনৈক পরীক্ষার্থী বলেন, কলেজ কর্তৃপক্ষ উচ্চ মাধ্যমিকের ফরম ফিল আপে উন্নয়ন ফিস বাবদ ২শ, অনলাইন ফিস বাবদ ২শ ৪০ এবং বিবিধ ফিস বাবদ ৩শ টাকা মোট ৭শ ৪০ টাকা অতিরিক্ত আদায় করছে। ওই ছাত্রী আরো জানান, উচ্চ মাধ্যমিকের ফরম ফিল আপে ছাত্রী প্রতি ৩ হাজার ৭০ টাকা আদায় করা হচ্ছে।

এ ব্যাপারে কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ মো. ফরিদ আহমেদ বলেন, অভিযোগ সত্য। কলেজ গভর্নিং কমিটি আমাকে লিখিতভাবে যে ক্ষমতা দিয়েছে, আমি সেভাবেই কাজ করছি। উন্নয়ন ফি বাবদ সরকার কর্তৃক তিন হাজার টাকা পর্যন্ত নেয়ার অনুমতি আছে।

আরও পড়ুন : মালিতে সশস্ত্র হামলায় নিহত ১৩২

গভর্নিং বডি আমাদেরকে ৭ শত টাকা নেয়ার অনুমোদন দিয়েছে। অন্যান্য যাবতীয় ফি রশিদ মারফত নেয়া হয় এবং সমুদয় টাকা ব্যাংক হিসাবে জমা করা হয়। আমি বা আমার কোন স্ট্যাফ কোন টাকা অনৈতিকভাবে গ্রহণ করিনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আগামীকাল ( বুধবার ) অভিযুক্তদের নোটিশ করা হবে এবং বৃহস্পতিবারে এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : জৈন্তাপুরে মা-ছেলের লাশ উদ্ধার

প্রসঙ্গত, কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন সময় ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। এছাড়া বিভিন্ন সময় কলেজটির অধ্যক্ষের বিতর্কিত ভূমিকার কারণে প্রতিষ্ঠানটি সংবাদ শিরোনাম হয়েছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা