পুলিশ বলে কথা, ডোপ টেস্ট হবে না?
সারাদেশ

পুলিশ বলে কথা!

নিনা আফরিন,পটুয়াখালী : পটুয়াখালীতে মাদক সেবন করতে গিয়ে মার খেয়ে সেই ঘটনায় মামলা সাজিয়ে চার নিরিহ নাগরিককে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। প্রকৃত ঘটনা আড়াল করতে ডিবি ও থানা পুলিশ পরস্পর বিরোধী বক্তব্য দিচ্ছেন।

আরও পড়ুন : নির্মাণ সংশ্লিষ্টদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

নাটকীয় মামলার প্রধান আসামীকে পুলিশ হেফাজতে পিটিয়ে হাত পা ভেঙ্গে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ভিকটিমের পরিবার। বাসা থেকে তুলে নিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর ঘটনায় সাধারন নাগরিকদের মাঝে উৎকন্ঠা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় একাধিক সুত্র জানায়, সোমবার (১৩ জুন) বিকেলে পৌর শহরের লতিফ স্কুলের পশ্চিম পাশের সড়কের গোলাম সরোয়ারের বাসার নীচতলার অব্যহৃত একটি কক্ষে ইয়াবার আসর বসায় গোলাম সরোয়ারের ছোট ভাই গোলাম হায়দার টিটু,সাবেক পৌর কমিশনার লাবু,নাপিত উজ্জল ও পুলিশ সদস্য মেজবাহ।

গোলাম সরোয়ারের ছোট বোন আলপনা বেগম(৪৫) জানান,তার বড় বোন মুক্তি আরা হেপী ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৩০ মে মৃত্যু বরন করেন। তার ভাই টিটু যে কক্ষে মাদকের আসর বসিয়েছিলো সেই কক্ষেই তাঁর বোনের মৃত্যুর পর গোসল করানো সহ যাবতীয় কার্যাদি সম্পন্ন করা হয়। সেই কক্ষে মাদকের আসর বসাতে দেখে তার বোনের দুই ছেলে স্মরণ আহম্মেদ(২২) ও সাব্বির হোসেন(২৪) তাদের মামাসহ আগতদের বাঁধা প্রদান করেন। একচল্লিশ দিনের আগে ঐ কক্ষে তাদের প্রবেশ করতে নিষেধ করেন।

আরও পড়ুন : কলেরা আতঙ্কে মারিউপোল

পুলিশের খাতায় চিহ্নিত মাদকসেবী টিটু ঐ কথায় কর্ণপাত না করে সেখানেই ইয়াবা সেবন করতে চাইলে সাব্বির ও স্মরনের সাথে তার বাক বিতন্ডতা শুরু হয়। তাদের বাক বিতণ্ডার ডাক চিৎকারে ঐ বাসার ভাড়াটিয়া মীর নোমান ঘটনাস্থলে ছুটে এসে তাদের নিবৃত করার চেষ্টা করেন।

আলপনা বেগম বলেন এ সময় হঠাৎ করে মেজবাহ নামের যুবক সে পুলিশ বলে তিন জনকে কিলঘুসি মারতে থাকে। সাব্বির,স্মরণ এবং নোমান তার কাছে আইডি কার্ড চাইলে ঐ সময় তা দেখাতে ব্যর্থ হন পুলিশ সদস্য মেজবাহ। পরে সকলে মিলে তাঁকে মারধর করেন এবং সদর থানা পুলিশকে খবর দেন।

সাব্বির হোসেনের স্ত্রী নুসরাত বেগম (২০) জানান, থানা পুলিশে খবর দেয়ার সাথে সাথে সাবেক কমিশনার লাবু,নাপিত উজ্জল এবং টিটু ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। অভিযুক্ত পুলিশ সদস্য ডিবি পুলিশের সহায়তার জন্য ফোন করলে ঘটনাস্থলে ডিবি পুলিশের একটি টিম উপস্থিত হয়। এর পর পরই থানা পুলিশের একটি টিমও সেখানে উপস্থিত হয়।

আরও পড়ুন : ১৭৯ অনলাইন পোর্টাল বন্ধে চিঠি

নুসরাত জানান কারো কোন কথা না শুনে ডিবি পুলিশের সদস্যরা সেখান থেকে সাব্বির,স্মরণ,নোমান এবং তার মামা শ্বশুর গোলাম সরোয়ার যে মসজিদে আসরের নামাজ শেষ করে বাসায় ফিরেছে তাঁকেও ডিবি অফিসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তাদের সাথে পরিবারের আর কোন সদস্যকে দেখা করতে দেয়া হয়নি।

নিরুপায় হয়ে পটুয়াখালী প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের ঘটনা জানালে গভীর রাতে তাদের ডিবি অফিস থেকে থানায় প্রেরণ করা হয় এবং নাটকীয় ভাবে অভিযুক্ত মেজবাহ’র স্ত্রীকে দিয়ে থানায় একটি মামলা দায়ের করানো হয়।

মামলার প্রথম আসামী মীর নোমানের স্ত্রী আফরোজা বেগম বলেন-তিনি বাপের বাড়ী ছিলেন ঘটনা শুনে বাসায় ফিরে সব জানতে পারেন। তার স্বামীকে পুলিশ সুস্থ সবল অবস্থায় বাসা থেকে তুলে নিয়ে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দিয়ে মামলা দিয়ে জেলে পাঠিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন : বাড়ি গিয়ে টিকা দেওয়ার পরামর্শ

এ বিষয়ে ঐ রাতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান,ইউপি নির্বাচনী কাজের জন্য তিনি ইটবাড়িয়ায় অবস্থান করছেন। থানায় ফিরে এ বিষয়ে তথ্য দিবেন। পরের দিন তিনি সাংবাদিকদের জানান, পুলিশ সদস্যকে মারধর করার অপরাধে চার জনকে ডিবি পুলিশ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। থানায় মামলা হয়েছে।

আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্য মেজবাহ থানায় কর্মরত নয় জানিয়ে তিনি বলেন কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আপাততো পুলিশ সদস্যকে মারধর করার ঘটনায় আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার এ বিষয়ে ডিবির ওসি একেএম আজমল হুদা মোবাইল ফোনে জানান,মেজবাহ তার ডিবির সদস্য নয়। তিনি পুলিশ লাইনে কর্মরত। থানা পুলিশ এবং ডিবি যৌথ অপারেশ করেছে। আসামীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বাসা থেকে তুলে নেয়ার বিষয়ে কোন মন্তব্য না করে তিনি জানান,পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে থানা এটার তদন্ত করবে।

আরও পড়ুন : কুসিক নির্বাচন বুধবার, কেন্দ্রে কেন্দ্রে...

এ প্রসঙ্গে অভিযুক্ত পুলিশ সদস্য মেজবাহ উদ্দিন জানান, ১১ জুন তার নেতৃত্বে মাদকের একটি অভিযান হয়। ১৩ জুন তিনি শহরের লতিফ স্কুল রোডে বাসা ভাড়ার জন্য যান। এ সময় উল্লেখিত ব্যক্তিরা ১১ জুনের ঘটনার আক্রোশে তার উপর হামলা করে। তিনি প্রানে বাঁচতে ডিবি পুলিশকে খবর দেন। তিনি কোন মাদক সেবনের সাথে যুক্ত নন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আহম্মদ মইনুল হাসান জানান,এখনো মেজবাহ’র বিরুদ্ধে পুলিশ অফিসে কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। তবে তার যদি এরকম ঘটনায় সম্পৃক্ততা থাকে তাহলে পুলিশ সুপার চাইলে তার ডোপটেষ্ট করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করকে পারেন।

ডিবি হেফাজতে মারধরের বিষয়ে তার কাছে কোন তথ্য নেই উল্লেখ করে তিনি জানান,পুলিশের উপর হামলার কারনেই তাদের আটক করে জেলে হাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : জাতিসংঘের কার্যক্রমে বাংলা ভাষা

এ বিষয়ে সুশাসনের জন্য নাগরিক(সুজন) পটুয়াখালী জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত জানান,পুলিশের এরকম বেপরোয়া আচরনের কারনে জেলাবাসী উৎকন্ঠিত। পুলিশ হেফাজতে নিরিহ নাগরিকের উপর এমন নির্যাতন আইনের চমর লংঘন। এ বিষয়ে দোষীদের শাস্তির আওতায় আনার দাবী জানান তিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

প্রযোজক রুহানের লাশ উদ্ধার

বিনোদন ডেস্ক : রাজধানীর পূর্ব রায়েরবাজার থেকে ‘পুনর্জ...

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : একদিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছ...

কর্ণফুলী নদীতে যুদ্ধবিমান বিধ্বস্ত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমানবা...

ব্রাজিলে বন্যায় মৃত্যু ১০০ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় এখন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা