আওয়ামীলীগের নেতৃত্বে আসতে চান আব্দুল বারী
সারাদেশ

আওয়ামীলীগের নেতৃত্বে আসতে চান আব্দুল বারী

মোঃ মনির হোসেন, স্টাফ রিপোর্টার : আব্দুল বারী খান। পঁচাত্তর পরবর্তী সময়ে ছিলেন ত্রিশাল উপজেলা আওয়ামীলীগের মূলদলের যুব বিষয়ক সম্পাদক। নেতৃত্ব দিয়েছেন ছাত্রলীগ ও যুবলীগেরও। পরীক্ষিত প্রবীণ এই আওয়ামীলীগ নেতা এবার নেতৃত্ব দিতে চান ময়মনসিংহের ত্রিশাল উপজেলা আওয়ামীলীগের। হতে চান উপজেলা আওয়ামীলীগের সভাপতি।

আরও পড়ুন : নির্মাণ সংশ্লিষ্টদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

দীর্ঘ ১৯ বছর নেতৃত্ব শূন্যতায় ভুগছে ত্রিশাল উপজেলা আওয়ামীলীগ। সর্বশেষ সম্মেলনের দশ বছর পর আহ্বায়ক কমিটি হলেও তা দিয়েই চলেছে ৯ বছর যাবৎ উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম। অন্যদিকে সাবেক কমিটির একটি অংশ দাবি করেছিল, তাদের কমিটিই পুনর্বহাল রেখেছে কেন্দ্র।

টানা তিনবার ক্ষমতায় থাকা আওয়ামী লীগে নিয়মিত কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব দেখলেও দেড় যুগের বেশি সময়েও কোনো সম্মেলন না থাকায় হতাশায় ছিল তৃণমূলের নেতাকর্মীরা। অভ্যন্তরীণ কোন্দল আর গ্রুপিং রাজনীতির কারণে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছিল অনেক নেতাকর্মী।

আরও পড়ুন : একনেকে ১০ প্রকল্প অনুমোদন

উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদ প্রত্যাশী আব্দুল বারী খানের সাথে কথা হলে তিনি বলেন, ৩ সভাপতির পদ প্রত্যাশী আমি পঁচাত্তর পরবর্তী সময়ে আওয়ামীলীগের বিভিন্ন ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃত্ব দিয়েছি। তখনকার রাজনৈতিক প্রেক্ষাপট বর্তমানের মতো এতোটা সহজ ছিল না। বিভিন্ন চড়াই-উতরা-ই পেরিয়ে আওয়ামীলীগের আজকের এই অবস্থা।

তবে বর্তমানে উপজেলা আ.লীগের সাংগঠনিক কাঠামো ও কার্যক্রমের স্থবিরতা আমাকে মর্মাহত করে। বর্তমানে যারা নেতৃত্বে আছে তারা কোন না কোনভাবে নৈতিক ও সাংগঠনিকভাবে পারিপার্শ্বিক কারণে উপজুক্ত ভূমিকা রাখতে পারছেন না। কেউ কেউ সরাসরি দলের কোনো কর্মকান্ডে জড়িত না থেকেও হঠাৎ করে নমিনেশন পেয়ে গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন। আবার কেউ কেউ অন্য কেনো মতাদর্শ থেকে আওয়ামীলীগের পতাকা তলে এসেছে।

আরও পড়ুন : সাড়ে ১৭ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

চেতনা ও মতাদর্শের জায়গায় পিছিয়ে থাকা অনেকেই দলের নির্দেশের বাইরে গিয়ে বিভিন্ন নির্বাচনে দলের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করেছে। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে উপজেলার সাংগঠনিক দায়িত্ব পালনের সুযোগ না পেলেও যুক্ত ছিলাম দলীয় বিভিন্ন কর্মকান্ডে। এবার সুযোগ এসেছে দলকে পুনর্গঠনে উপজেলার নেতৃত্বে আসার। এ সুযোগ পেতে সবার সহযোগিতা চাই।

আরও পড়ুন : কাউন্সিলরকে হত্যার হুমকি

প্রসঙ্গত, আব্দুল বারী খান ছাত্রলীগের ১৯৮০-১৯৮৪ মেয়াদে ছাত্রলীগের সভাপতি, ১৯৮৪-১৯৮৫ মেয়াদে যুবলীগের আহ্বায়ক এবং ঐ একই সময়ে মূলদলের যুব বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

কলোম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৯ 

আন্তর্জাতিক ডেস্ক: কলোম্বিয়ায় একট...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ জন নিহত হয়ে...

কক্সবাজারে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা