ছবি: সংগৃহীত
সারাদেশ

অপহরণ চক্রের ৩ সদস্য গ্রেফতার

সান নিউজ ডেস্ক : চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার রৌফাবাদ এলাকা থেকে অপহৃত ১৮ মাসের শিশু আরজুকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণের ঘটনায় চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন: বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার দল ঘোষণা

গ্রেফতাররা হলো- মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার চিনখা দত্তে গাও মরা ছরির পাড় এলাকার বাসিন্দা সোহেল (২৯) ও তার স্ত্রীর কুলসুম ওরফে কুসুম ওরফে সুমি (২৭) এবং সোহেলের মা খোরশেদা বেগম (৫৫)। তাদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর থানার খবরা নামক এলাকা থেকে তাদের গ্রেফতার করে বায়েজিদ থানা পুলিশের একটি টিম। শনিবার (১৬ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বায়েজিদ থানা পুলিশ সূত্র জানায়, বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ রাজা মিয়ার কলোনীতে দুই সন্তানকে নিয়ে বসবাস করেন গার্মেন্টস কর্মী মুক্তা বেগম ও স্বামী মাংস বিক্রেতা আব্দুল খালেক। তাদের নাজমা আকতার নামে ১২ বছরের এক কন্যা শিশু ও ১৮ মাস বয়সী আরজু নামে এক ছেলে সন্তান রয়েছে।

গত ১৩ এপ্রিল আরজুকে নাজমার কাছে রেখে মুক্তা বেগম গার্মেন্টেসে চলে যান। আব্দুল খালেকও মাংস বিক্রির জন্য বাসা থেকে বের হয়ে যান। এক পর্যায়ে ছোট ভাইকে বাসায় রেখে নাজমা কলোনীর বাসা থেকে বাইরে গেলে পাশের বাসার কুলসুম কৌশলে আরজুকে চুরি করে নিয়ে যায়। পরে কুলসুম তার স্বামীর সহায়তায় শিশু আরজুকে নিয়ে হবিগঞ্জ চলে যায়।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকায় বন্যায় নিহত ৩৯৫

এদিকে সন্ধ্যায় বাসায় এসে শিশু পুত্র আরজুকে না পেয়ে পুলিশের দ্বারস্থ হন মুক্তা বেগম। এরপর বায়েজিদ থানার একটি টিম তথ্য প্রযুক্তির সহায়তা ও আশেপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে শিশু অপহরণকারী চক্রকে শনাক্ত করতে সক্ষম হয়।

এ ব্যাপারে বায়েজিদ থানার ওসি কামরুজ্জামান বলেন, শিশু আরজুকে অপহরণ করে আত্মগোপনে থাকে কুলসুম। সে বায়েজিদ এলাকায় বসবাস করে আসলেও তার আসল পরিচয় কেউ জানতো না। তাই তার পরিচয় শনাক্ত করতে বেগ পেতে হয়েছে। প্রায় ৪৮ ঘন্টার অভিযানে হবিগঞ্জ থেকে অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার ও অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, অপহরণকারী কুলসুমের কথিত স্বামী সোহেলের বাড়ি মৌলভীবাজার জেলায়। কিন্তু আগে চট্টগ্রামে বসবাস করতো। তখন নানান অপরাধমূলক কাজে জড়িত ছিল সোহেল। সোহেলের গ্রামের বাড়ি মৌলভীবাজার হলেও সে অপহৃত শিশু আরজুকে নিয়ে হবিগঞ্জ এলাকায় আত্মগোপন করে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা