৬ শয্যার বিপরীতে ৪৫ রোগী
সারাদেশ
ডায়েরিয়ার ওয়ার্ডে

মাদারীপুরে ৬ শয্যার বিপরীতে ৪৫ রোগী

শফিক স্বপন,মাদারীপুর : মাদারীপুরে সদর হাসপাতালে ডায়েরিয়া ওয়ার্ডে রোগীর জন্য শয্যা আছে ৬ টি, তার বিপরীতে ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪৫ জন । শয্যা না পেয়ে নোংরা মেঝেতেই মাদুর পেতে চিকিৎসা নিচ্ছে রোগীরা। এতে ডায়েরিয়ায় আক্রান্ত আরও প্রকট হচ্ছে।

আরও পড়ুন: ধর্মের সঙ্গে সংস্কৃতির বিরোধ নেই

হাসপাতাল সূত্র জানায়, গেলো ১০ দিনে ডায়েরিয়ার সমস্যা নিয়ে চিকিৎসা নিতে এসেছেন ২৬১ জন রোগী এর মধ্যে ভর্তি হয়েছেন ১৯৮ জন। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বয়স্করা।

এদিকে হাসপাতালের পরিবেশ নোংরা ও পর্যাপ্ত আসন না থাকায় ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। সাধারণ রোগীদের দাবি দ্রুত আসন বাড়ানোর ও পরিবেশ পরিষ্কার রাখার জন্য।

মঙ্গলবার ( ১২ এপ্রিল ) দুপুরে সরেজমিনে মাদারীপুর সদর হাসপাতালের ডায়েরিয়া ওয়ার্ডে গিয়ে দেখা যায়। পা ফেলার যায়গা নেই রুম ও বারান্দায়। আসন না থাকায় ফ্লোরে গুটিশুটি মেরে শুয়ে আছে রোগীরা। বাথরুম ও পাশে থাকা একটি ময়লার ভাগার থেকে ছড়াচ্ছে গন্ধ। এছাড়াও ওয়ার্ডের বারান্দা ও মেঝে অপরিষ্কার থাকায় মাছি উড়ছে। ময়লা ফেলার পর্যাপ্ত পরিমাণ ঝুড়ি না থাকায় ভাগাভাগি করেই ময়লা ফেলছে ঝুড়িতে।

বাচ্চার চিকিৎসা নিতে আসা মা মায়া বেগম বলেন, আমরা যে পরিবেশে চিকিৎসা নিতে আসছি। এখানকার যে পরিবেশ, এই পরিবেশে আমাদের বাচ্চা ভালো হওয়ার বদলে আরও অসুস্থ হয়ে পড়বে। এখানের তো ভালো হওয়ার কোনো সম্ভাবনাই দেখছি না।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে কাউন্সিলরের পুত্র খুন, আটক ৩

চিকিৎসা নিতে আসা আব্দুল বারেক মোল্লা বলেন, এখানে রোগীদের যে অবস্থা, অন্তত বেড লাগে দেড়শো টা। এখানে বেড আছে মাত্র ছয়ডা। এই পরিবেশ চিকিৎসার জন্য উপযোগী না। সরকারের উচিৎ নতুন ভবনের ২৫০ শয্যার হাসপাতালটি দ্রুত চালু করা।

এ ব্যাপারে মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এমও) বলেন, আমাদের সদরে ৬ টি বেড থাকলেও ১০ টি বেডের ব্যবস্থা করেছি। তবে আশার বিষয় হচ্ছে ডায়েরিয়ার রোগীদের ১ দিন পর পর রিলিজ করে দেওয়া যায়। ফলে রোগীদের চাপ থাকলেও সামাল দেওয়া যাচ্ছে। রোগী আসলে তো আমরা ফেলে দিতে পারি না, অনেকের কষ্ট হলেও ফ্লোরে থেকে চিকিৎসা নিচ্ছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৬ মে) বেশ কিছু খেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা