সারাদেশ

ডা. জুবায়ের খালেদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসীতে ডা. জুবায়ের খালেদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা, বিনামূল্যে ফ্রী ডায়বেটিস ও ওষুধ দেয়া হয়েছে।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে নদীর স্বাধীনতা দাবি

শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী মসজিদের দক্ষিণ পাশে হাজী মো. মকবুল হোসেন মার্কেট প্রাঙ্গনে ডা. জুবায়ের খালেদের পিতা গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র ‌সহ-সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন এই কার্যক্রমের উদ্বোধন করেন।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ১০টি গ্রাম থেকে ভিড় করেন মানুষ। বিআইএইচএস জেনারেল হাসপাতালের মেডিসিন, ডায়াবেটিস ও বক্ষব্যাধি চিকিৎসক ডা. জুবায়ের খালেদের তত্ত্বাবধানে মেডিসিন, ডায়াবেটিস, বক্ষব্যাধি, হাইপ্রেসার, শিশু, চর্ম, যৌন, এলার্জি, মহিলা ও গাইনি রোগীসহ বিভিন্ন বিষয়ে রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও পরামর্শ দেওয়া হয়। এছাড়াও ফ্রি ক্যাম্পে রোগি দেখেন ডাঃ শুভময় পাল এমবিবিএস বিসিএস (স্বাস্থ্য) ঢাকা ও ডাঃ ফাতেমাতুজ জহুরা এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) ঢাকা।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার।

আরও পড়ুন: ফের মিয়ানমারের ওপর পশ্চিমা নিষেধাজ্ঞা

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম (বাবু), ইউনিয়নের আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল লতিফ, ছোট মনি যুব উন্নয়ন ক্লাবের সভাপতি শফিকুল বক্, আওয়ামী লীগের, ছাত্রলীগ, যুবলীগের কর্মী বৃন্দসহ এলাকায় সুশীল সমাজের ব্যক্তিবর্গ, ডা. জুবায়েরের পরিবারের সদস্যবৃন্দ। এছাড়াও এলাকার নবীন-প্রবীণসহ সকল শ্রেণির এলাকাবাসী।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আবুল কালাম আজাদ ।

প্রধান অতিথি দুলাল হোসেন চকদার বলেন, মানুষের সেবায় সবসময় আমাদের গ্রামের কৃতি সন্তান ডা. জুবায়ের কাজ করছেন। আমাদের এলাকায় এতো দিন কোন ক্লিনিক ছিল না, জুবায়ের ক্লিনিক করার যে উদ্বোগ নিয়েছে তাকে আমার গোবিন্দাসী ইউনিয়ন বাহির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই। ক্লিনিক করার ফলে আমাদের আর টাঙ্গাইলে যেতে হবে না, এখানে বসেই আমরা চিকিৎসা সেবা নিতে পারবো। তাই তার যে কোন কাজে সবসময় পাশে থাকবে ইনশাআল্লাহ।।

আরও পড়ুন: এক ব্যক্তিকে পিটিয়ে মারলেন রিকশাচালক

তিনি আরও বলেন, প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। শুধু গোবিন্দাসি ইউনিয়নের খানুরবাড়ী গ্রামে নয়, পুরো উপজেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। এমন মহতি উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আয়োজক ডা. জুবায়ের খালেদ ফ্রি ক্যাম্পে আগত সকলেই ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫১বছর আগে। পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। এখন থেকে প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার মেডিসিন, ডায়বেটিস, নিউরো মেডিসিন, হার্ট, শিশু, নাক কান ও গলা, চর্ম যৌন ও এলার্জি, স্ত্রীরোগ, গাইনী (মহিলা চিকিৎসা দ্বারা) রোগী দেখবেন। আমি যখন ডাক্তারি লাইনে পড়াশোনা করি তখন স্বপ্ন দেখতাম কবে লেড়াপড়া শেষ করে এলাকায় মানুষের সেবা করতে পারবো। আজকে সেই স্বপ্ন বাস্তবায়ন পথে। আপনারা সহযোগীতা করলে আপনাদের পাশে থেকে আপনাদের সেবা করতে চাই।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

চট্টগ্রামে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের মিরসর...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ দিনের সফরে থাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা