সারাদেশ

ছিনতাইকারীদের হাত থেকে রক্ষার দাবিতে সড়ক অবরোধ

মোঃ আসাদুজ্জামান আসাদ, সাভার (ঢাকা): ছিনতাইকারীর হাত থেকে নিজেদের রক্ষার দাবিতে ঢাকার সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর বাস স্ট্যান্ডের কাছে বুড়িরটেক নামক স্থানে অবরোধ করে বিক্ষোভ মিশিল করেছেন ভুক্তভোগী ও স্থানীয় জনগণ।

আরও পড়ুন:

মঙ্গলবার (২২ মার্চ) রাত টার দিকে বিক্ষোভ শুরু করেন। এ সময়ে সড়কের দুই পাশে প্রায় এক ঘন্টা গাড়ি ও অন্যান্য যান চলাচল বন্ধ ছিল। পরে রাত ১১ টার দিকে পুলিশ এসে বিক্ষুদ্ধ জনতাকে দাবিপূরণের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয় এবং যান চলাচল স্বাভাবিক হয়।

খোঁজ নিয়ে জানা যায়, আশুলিয়ার জিরানি বাজার হতে কবিরপুর বাস স্ট্যান্ড পর্যন্ত রাস্তার দুই পাশ নির্জন গাছ পালাবেস্টিত ফাঁকা জায়গা হওয়ায় রাত্রিবেলা খুব অন্ধকার থাকে বলে ছিনতাইকারীদের উপযোগী স্থান হিসাবে চিহ্নিত। এখানে প্রায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।

আরও পড়ুন:

ছিনতাইয়ের কবলে পড়া পোশাক শ্রমিক রফিক কাজ শেষ করে বাই সাইকেলযোগে কারখানা থেকে বাসায় ফেরার পথে বুড়ির টেক নামক স্থানে আসলে ছিনতাইকারীরা গতিরোধ করে জঙ্গলে নিয়ে মারধর ও জখম করে এবং ভয়ভীতি দেখিয়ে টাকা পয়সা নিয়ে যায়। পরে রফিকের কান্নার শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। ছিনতাইয়ের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন লাটিসোটা নিয়ে মহাসড়কে অবস্থান নেয়।

ভুক্তভোগী নাজমুল জানায়, আমি পড়ালেখার পাশাপাশি বাড়ইপাড়া পলমল গার্মেন্টসে চাকরি করি গত শনিবার অফিস শেষে বাড়ি ফেরার পথে ছিনতাইকারীরা আমার মোবাইল ও মানিব্যাগ নিয়ে যায়।

আরও পড়ুন:

বিক্ষোভকারী ও ভোক্তভোগী খোকন বলেন, প্রায় ১৫ দিন আগে আমার বাম হাত জখম করে আমার সব কিছু নিয়ে যায়। এখানে নিয়মিত ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে। ছিনতাই করার সময় কেউ জিনিসপত্র দিতে না চাইলে ছুরিকাঘাত ও করে ফেলে।এই সমস্যটা দীর্ঘদিনের হলেও কোন প্রতিকারই মিলছে না। বরং সমস্যাটা দিন দিন বেড়েই চলেছে।

স্থানীয় বসবাসকারী মোফাজ্জল মোল্লা, জাহিদ হাসান, সিরাজ উদ্দীনসহ অনেকেই অভিযোগ করেন, কবিরপুরের এই জায়গাটিতে প্রতিনিয়ত ঘটছে ছিনতাই ও ডাকাতি ও হতাহতের মত ঘটনা। বারবার পুলিশ আশ্বাস দিলেও ঠেকাতে পারছে না ছিনতাইকারীদের।

আশুলিয়া থানার পরিদর্শক আব্দুর রশিদ বলেন, স্থানীভাবে পুলিশি টহল বা চেকপোস্ট বসানো হবে। পাশাপাশি অপরাধীদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

শিশু হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডে...

বিমানবন্দরে বাসচাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ৩য় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা