সারাদেশ

সাংবাদিকের বিরুদ্ধে আইসিটি মামলা 

নিজস্ব প্রতিনিধি, পাবনা : পাবনা প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু ৯ জুন ঢাকার বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন। সাংবাদিক সৈকত সময় টিভি, দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বিডিনিউজ২৪.কমের পাবনা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) মুঠোফোনে সৈকত আফরোজকে মামলার বিষয়টি জানান মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মিজানুর রহমান। এরপরেই পাবনার গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানতে পারেন।

মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাবনার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা। তাদের মধ্যে রয়েছে- পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাবেক সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সিনিয়র সহ সভাপতি মীর্জা আজাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহীদ, পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন, সাধারণ সম্পাদক কাজী বাবলা, বাংলাদেশ সাংবাদিক সমিতি, পাবনার সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, পাবনা টেলিভিশন ও অনলাইন সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজভী জয়, ইয়ং জার্নালিস্ট ফোরামের সভাপতি তারেখ খান, সাধারণ সম্পাদক রনি ইমরান, ডেইলি অবজারভার প্রতিনিধি সমিতির সাধারণ সম্পাদক নরেশ মধু।

এ ছাড়াও নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন- মাছরাঙা টিভির উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, শীর্ষ নিউজের প্রতিনিধি কামাল আহমেদ সিদ্দিকী, বাংলাভিশনের প্রতিনিধি আখিনুর ইসলাম রেমন, দৈনিক ইত্তেফাফের প্রতিনিধি রুমী খোন্দকার, দৈনিক প্রথম আলোর প্রতিনিধি সরোয়ার উল্লাস, দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি কৃষ্ণ ভৌমিক, একুশে টিভির প্রতিনিধি রাজিউর রহমান রুমী, যমুনা টিভির প্রতিনিধি সিফাত রহমান সনম,দৈনিক কালের কণ্ঠ ও নিউজ ২৪ এর প্রতিনিধি আহমেদ উল হক রানা, দ্যা ডেইলি স্টারের প্রতিনিধি আহমেদ হুমায়ুন কবির তপু, দৈনিক করতোয়ার প্রতিনিধি ইয়াদ আলী মৃধা পাভেল, এসএ টিভির প্রতিনিধি কলিট তালুকদার, ইন্ডিপেনডেন্ট টিভির প্রতিনিধি খাইরুল ইসলাম বাসিদ, ঢাকা পোস্টের পাবনা জেলা প্রতিনিধি রাকিব হাসনাত, গাজী টিভির প্রতিনিধি ইমরোজ খন্দকার বাপ্পিসহ পাবনার গণমাধ্যমকর্মীরা।

মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতারা বিবৃতিতে বলেন, সাবেক এমপি আরজু খন্দকারের বিরুদ্ধে যেকোনো সংবাদ প্রকাশ হলেই তিনি সংশ্লিষ্ট গণমাধ্যমের সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করেন।

অনৈতিক প্রস্তাবের মাধ্যমে সংবাদ বন্ধ করার চেষ্টা করেন, তাতে রাজি না হলে মামলা হামলারও ভয় দেখান। সেই ধারাবাহিকতায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে অসত্য অভিযোগে পাবনা প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এতে স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে তিনি অবস্থান নিয়েছেন বলে আমরা মনে করি।

যুক্ত বিবৃতিতে সাংবাদিকরা আরও জানায়, আরজু খন্দকার যে সংবাদটি উল্লেখ করে মামলাটি দায়ের করেছেন, তা প্রকাশের আগে সাংবাদিকতার নীতিমালা মেনে তার বক্তব্য নিয়ে ওই সংবাদটিতে তা প্রকাশ করা হয়েছে। দেশের মূলধারার অধিকাংশ গণমাধ্যমগুলোতে একই সংবাদ প্রকাশিত হলেও সম্পূর্ণ আক্রোশবশত কেবল পাবনা প্রেসক্লাবের সম্পাদকের বিরুদ্ধে তিনি মামলাটি দায়ের করেছেন।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, অবিলম্বে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত মামলাটি প্রত্যাহার না হলে জেলার সকল সাংবাদিককে সঙ্গে নিয়ে লাগাতার কঠোর কর্মসূচি পালন করা হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা