সারাদেশ

৩০ জুলাই রংপুর প্রেসক্লাবে ভোট

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুরে সাংবাদিক সংগঠন প্রেসক্লাব রংপুরের দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৩০ জুলাই) ক্লাব কার্যালয়ে বিকেল চারটা থেকে ভোট গ্রহণ শুরু হবে। শেষ হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়।

নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১৩টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি প্যানেল থেকে ১৩ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। অপর ১০ জন প্রার্থী রয়েছেন প্যানেলের বাইরে। নির্বাচনে ৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। প্রার্থীদের কোনো প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। এদিকে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানায়, দ্বিবার্ষিক (২০২১-২০২৩) এই নির্বাচনে দফতর ও যোগাযোগ সম্পাদক পদে প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিদ্দিকুর রহমান নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া বাকিগুলোর মধ্যে সভাপতি পদে সদরুল আলম দুলু ও মাহবুব রহমান; সহসভাপতি পদে আবু তালেব, যুগ্ম সম্পাদক পদে সাজ্জাদ হোসেন বাপ্পী ও খন্দকার মোস্তফা সরওয়ার অনু; কোষাধ্যক্ষ পদে আব্দুর রউফ সরকার ও সুশান্ত ভৌমিক; ক্রীড়া সম্পাদক পদে নাজমুল ইসলাম নিশাত ও জাহাঙ্গীর আলম বাদল; সাইফুল ইসলাম জাহাঙ্গীর ও আব্দুর রহমান মিন্টু; সাধারণ সম্পাদক পদে রফিকুল ইসলাম সরকার ও মেরিনা লাভলী; সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ কে এম মঈনুল হক ও রেজাউল ইসলাম বাবু; সদস্য পদে মোনাব্বর হোসেন, জয়নাল আবেদীন, মানিক সরকার মানিক, জাভেদ ইকবাল, জাকির হোসেন, সাব্বির আরীফ মোস্তফা পিয়াল ও মমিনুর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে নির্বাচন পরিচালনা করছেন। তার সঙ্গে কমিশনে রয়েছেন প্রেসক্লাবের সদস্য ও প্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু ও মাহবুবুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১৩ জুলাই রংপুর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর পরদিন খসড়া ভোটার তালিকা প্রকাশ হয়। এর পর আপত্তি গ্রহণ ও শুনানি শেষে ১৬ জুলাই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে কমিশন। এর পরদিন মনোনয়নপত্র বিতরণ, ১৮ জুলাই মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাই শেষে ১৯ জুলাই চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। এরপর থেকে নীরব প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

জেলা প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে বিএসএফে...

একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনৈতিক...

ধানখেতে মিলল যুবকের লাশ

জেলা প্রতিনিধি: কিশোরগঞ্জ জেলার ক...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

৭ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: আবহাওয়া অধিদপ্তর বলেছেন, আজ দেশের ৭ বিভাগ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা