সারাদেশ

চট্টগ্রামে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছেন। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

সোমবার (১৯ জুলাই) চট্টগ্রাম মহানগর সিনিয়র সহকারী জজ রুবাইয়াত ফেরদৌসের আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলা নম্বর ৩২০/২০২১। আদালত তাঁর আবেদন গ্রহণ করে বিবাদিদের আত্নপক্ষ সমর্থন করার জন্য সমন জারি করেছেন। মামলায় ১৬ প্রতিষ্ঠান প্রধানকে বিবাদী করা হয়েছে।

বিবাদীরা হলেন, মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সিএমপি পুলিশ কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রামের উপ পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তর, চট্টগ্রামের উপ পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কো¤পানী, চট্টগ্রামের সচিব, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক, রেলওয়ে পূর্বাঞ্চলের এস্টেট অফিসার, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ স¤পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ স¤পাদক।

মামলার বাদি ছানোয়ার আহমেদ লাভলু বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের জিএস মুক্তিযোদ্ধা আব্দুর রব এর মতো বীর সেনানীর সমাধি গুড়িয়ে পাহাড় ঘেরা প্রাকৃতিক লীলাভূমি ধ্বংস করে হাসপাতাল নির্মাণ কোনোভাবেই কাম্য নয়। সেকারণেই হাসপাতাল নির্মাণের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছি। আর বিতর্কিত স্থাপনা নির্মাণে কোন প্রতিষ্ঠান যাতে সহযোগিতা করতে না পারে সেজন্য ১৬ প্রতিষ্ঠানের প্রধানকে বিবাদি করা হয়েছে।

কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, আমি যে আইনে মামলা দায়ের করেছি, সেই আইনে যে কেউ চাইলে মামলার পক্ষ কিংবা বিপক্ষ হতে পারবে। আদালত আমার আবেদন গ্রহণ করেছেন। আইন অনুযায়ী সমন জারি করা হয়েছে। আমি যে ১৬ প্রতিষ্ঠানের প্রধানকে বিবাদি করেছি, উনারা আদালতে এসে কার কি ভূমিকা তা ব্যাখা করবেন।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা