সারাদেশ

ঈশ্বরদীতে পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, পাবনা : পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের জমিতে ও রেলের কোয়ার্টারে বসবাসরত বাসিন্দাদের বাসা-বাড়িতে বিদ্যুৎ ও পানির লাইন বন্ধ না করার দাবি এবং তাদের উচ্ছেদের আগে পুনর্বাসন করার দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

রোববার (০৬ জুন) সকাল ১১টায় ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় চত্বরে এ কর্মসূচির আয়োজন করেন আন্দোলনরত পাকশীবাসী। বিক্ষোভ মিছিল শেষে রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

আন্দোলনরত পাকশীবাসীর আন্দোলনে সম্মান জানিয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মোঃ শাহিদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি গ্রহণ করে বলেন, আমি আপনাদের আন্দোলন ও নাগরিক অধিকারের প্রতি সম্মান জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এই আবেদনের ব্যাপারে আলোচনা করবো।

এর আগে ডিআরএম অফিস চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক আবুল কালাম আজাদ, রেলওয়ে শ্রমিকলীগের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম রতন, পাবনা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম, খেলা ঘরের সহ সভাপতি সিরাজুল ইসলাম শিরু, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, যুবনেতা একরামুল হক দোলন, পাকশীর ২নং ওয়ার্ড মেম্বার মোঃ লিটন হোসেন, শিক্ষিকা পলি আক্তার প্রমুখ।

আন্দোলনরত পাকশীবাসী বলেন, সামনে ঈদুল আজহা, শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তা করছে সরকার, করোনাকালের এই দুঃসময়ে এখানকার কয়েক হাজার বাসিন্দাদের পুনর্বাসন না করে উচ্ছেদ করলে তারা একদিকে যেমন আবাসন হারা হবেন অন্যদিকে এ এলাকার শত শত শিক্ষার্থীদের পড়ালেখা বন্ধ হয়ে যাবে। পাকশীর রেল কলোনি ও রেলের জমিতে বসবাসকারী এসব বাসিন্দাদের উচ্ছেদের আগে পুনর্বাসন করা না হলে তারা প্রাণ দিয়ে হলেও পাকশীর ঐতিহ্য ধরে রাখবেন।

সান নিউজ/ আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: কারখানা বন্ধের...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা