সারাদেশ

মুন্সীগঞ্জে অবৈধ কারেন্ট জাল উৎপাদন  

নিজস্ব প্রতিনিধি, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠে পঞ্চসার ইউনিয়নে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে অবৈধ কারেন্ট জাল উৎপাদন। জেলা প্রশাসন, জেলা মৎস্য অফিস, পুলিশ ও নৌ-পুলিশ প্রতিনিয়ত অবৈধ কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে৷ প্রচুর পরিমাণে অবৈধ কারেন্ট জাল আটকও করছেন। তারপরও বন্ধ হচ্ছে না কারেন্ট জাল উৎপাদন।

সরেজমিনে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের দুর্গাবাড়ি, মুক্তারপুর, ভট্টাচার্যের বাগ, নয়াগাঁও, পশ্চিম পাড়া, কাশিপুর, গোসাইবাগ, বিনোদপুর ও আঁধারিয়াতলাসহ কারেন্ট জাল তৈরি অধ্যুষিত এলাকায় অবাধে চলছে অবৈধ কারেন্ট জাল তৈরি।

এদিকে গোপন সূত্রে জানা যায়, কারেন্ট জাল ব্যবসায়ী কৌশল পরির্বতন করে নিজেদের বাড়িতে মেশিন স্থাপন করে কারেন্ট জাল উৎপাদন করে যাচ্ছে। এভাবে অনেকে নির্বিঘ্নে কারেন্ট জাল উৎপাদন করেই যাচ্ছেন। কারেন্ট জাল তৈরিতে সরকারিভাবে কোন অনুমতি না থাকায় গোপনে জাল তৈরি করে যাচ্ছে ব্যবসায়ীরা।

অন্যদিকে জেলার সচেতন মহল বলছেন, অবৈধ কারেন্ট জাল উৎপাদনরত ফ্যাক্টরিতে কিভাবে বিদ্যুৎ সরবরাহ করা হয়। বিদ্যুৎ সরবরাহ না করলে কারেন্ট জাল উৎপাদন করতে পারতো না ফ্যাক্টরির মালিকরা। কারেন্ট জাল উৎপাদন ও বিক্রি সরকারিভাবে সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু এ কাজে যারা জড়িত তারা আইনের প্রতি বৃদ্ধাআঙ্গুলি প্রদর্শন করছেন। এ এলাকায় নতুন নতুন কারখানা স্থাপন করে দেদারছে অবৈধ কারেন্ট জাল উৎপাদন ও বিক্রি করছেন।

অপরদিকে এ অবৈধ কারেন্ট জাল উৎপাদনকারী মালিকদের পিছনে যারা মদদ যোগাচ্ছে তাদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের জন্য স্থানীয় প্রশাসনের নিকট সচেতন মহল জোরদাবি জানান।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আব্দুল আলিম জানান, আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি ৷ অবৈধ কারেন্ট জাল উৎপাদন একার পক্ষে বন্ধ করা সম্ভব না। জাল উৎপাদন বন্ধ করতে হলে সংশ্লিষ্ট, যেমন- বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা দরকার। প্রশাসনের সকলকে একসাথে কাজ করতে হবে৷

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধান...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা