সারাদেশ

ভোলায় আ.লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিনিধি, ভোলা : ভোলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই ঢোল ও সানাই বাঁজিয়ে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে ভোলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে দলে দলে আসতে থাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মুহুর্তের মধ্যে বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। পরে বেলা সাড়ে ১১টার দিকে কয়েক হাজায় নেতাকর্মীদের অংশগ্রহণ জেলা আওয়ামী লীগের আয়োজনে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাঙালির নানা ঐতিহ্য ডিসপ্লের মাধ্যমে তুলে ধরা হয়। শোভা যাত্রায় নানান সাজে অংশ নেয় দলীয় নেতাকর্মীরা। কেউ সেজেছে বঙ্গবন্ধু আবার কেউ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও শোভাযাত্রায় গ্রামীণ ঐতিহ্য লাঠিখেলা, বাউল, কৃষক, জেলে ও মুক্তিযোদ্ধাসহ বাংলার নানা সংস্কৃতি তুলে ধরেন তারা। পাশাপাশি ভোলা জেলা আওয়ামী লীগসহ এর বিভিন্ন অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে টেলি কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দুইটি স্বপ্ন ছিলো তার একটি হচ্ছে বাঙালির স্বাধীনতা আর অন্যটি হচ্ছে অর্থনৈতিক মুক্তি। স্বাধীনতা তিনি দিয়ে গেছেন। আর অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা সল্পউন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট জুলফিকার আহম্মেদ জুয়েল, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ভোলা সদর উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

এর আগে সকালে সরকারি নির্দেশনা অনুসারে জেলা প্রশাসনের আয়োজনে স্বল্পপরিসরে যথাযোগ্য মর্যাদায় উপদযাপন করা হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস। সকাল ৮টায় ভোলা জেলা গজনবী স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তলোন করেন ভোলার নবাগত জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

এলপিজির নতুন দাম জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল তরলী...

আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্ট...

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি : রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে...

দুপুরে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (২ মে) বেশ কিছ...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা