সারাদেশ

বরিশাল থেকে ২১ রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : দুই বাস শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে বরিশাল থেকে ২১ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। এদিকে দুই শ্রমিককে গ্রেফতার লোক দেখানো উল্লেখ করে ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল- পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। জানা গেছে, ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে রুপাতলী বাস টার্মিনাল থেকে এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি (২৭) ও সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার ফিরোজ (২৪) কে গ্রেফতার করে পুলিশ।

এই খবর শিক্ষার্থীদের কাছে পৌছানোর পর শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বরিশাল পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। ওই দুইজন হামলার ঘটনার সঙ্গে আদৌ জড়িত কি না এ নিয়ে সন্দেহ প্রকাশ করছেন তারা। একই সঙ্গে বিষয়টিকে লোক দেখানো দাবি করে তাদের দেয়া তালিকা অনুসারে গ্রেফতারের দাবি জানানো হয়।

শিক্ষার্থীদের আন্দোলনের অন্যতম নেতা মাহামুদুল হাসান তমাল জানান, প্রশাসন অনেকটাই গাছাড়া ভাব দেখিয়েছে। সেজন্য আমাদের মৌলিক অধিকারের জায়গা থেকে আন্দোলন করতে হচ্ছে। আর সড়ক অবরোধের কারণে জনগণের যে ভোগান্তি হচ্ছে তার জন্য দুঃখ প্রকাশ করছি। তবে এছাড়া আমাদের কিছু করার নেই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

অপরদিকে, দুই শ্রমিকদের গ্রেফতারের প্রতিবাদে বরিশাল থেকে ২১ রুটে যান চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিকরা। এতে চরম বিপাকে পড়েছে কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটকসহ, ভোলা, পটুয়াখালী, বরগুনা জেলার মানুষ। আন্দোলনের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, শিক্ষার্থীদের যে তিনটি দাবি ছিলো সেগুলো মানা হয়েছে। এখন তাদের আর কি দাবি রয়েছে সেটা শুনবো। তারপর সেই অনুযায়ী আমরা পদক্ষেপ নেব।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে রুপাতলী বিআরটিসি বাস কাউন্টারে মারধর ও লাঞ্ছিত করা হয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে। এরপর রাতে রুপাতলী হাউজিং এলাকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মেসে হামলা চালানোর অভিযোগ ওঠে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে। এতে ১১ শিক্ষার্থী গুরুতর আহত হয়। সে ঘটনার বিচারের দাবিতেই আন্দোলনে নামে শিক্ষর্থীরা।

সান নিউজ/রুবেল/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

ভারতে যুবককে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: শিখদের ধর্মীয় গ্রন্থ ‘গুরু গ্রন্থ স...

রাজধানীতে সড়ক দুর্ঘটনা, নিহত ১ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিমানবন্দর এলাকায় মোটরসাইকেলের নি...

চলন্ত ট্রাকে চালকের মৃত্যু

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় সীতাকুণ্ডে একটি চলন্ত ট্রাকে...

মালয়েশিয়ায় বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার পাহ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৯ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা